June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 11th, 2024, 2:07 pm

ঈদের শুভেচ্ছায় জনকল্যাণে আওয়ামী লীগের অঙ্গীকার পুনর্ব্যক্ত প্রধানমন্ত্রীর

ছবি: পি আই ডি

সরকারি বাসভবন গণভবনে পবিত্র ঈদুল ফিতর উদযাপনকালে বাংলাদেশের জনগণের কল্যাণে আওয়ামী লীগের স্থায়ী প্রতিশ্রুতির কথা পুনর্ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১১ এপ্রিল)প্রধানমন্ত্রী দলীয় নেতা, কর্মী, বিচারক এবং বিদেশি কূটনীতিকসহ বিভিন্ন নাগরিকের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

শেখ হাসিনা তার ভাষণে ঐতিহ্যবাহী ইফতার পার্টি বাদ দিয়ে সুবিধাবঞ্চিতদের মধ্যে খাবার বিতরণের আহ্বানে সাড়া দেওয়ায় আওয়ামী লীগের নেতাকর্মী এবং বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, ‘অভাবীদের মাঝে ইফতার বিতরণে আমার নির্দেশনা অনুসরণ করে আপনারা সবাই সত্যিকার অর্থে পবিত্র কাজ করেছেন।’

অসংখ্য ইফতারে অংশ নেওয়া কিছু ব্যক্তির সমালোচনা করেন প্রধানমন্ত্রী।

তিনি গর্ব করে বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় আসে জনগণের সেবা করার জন্য, তাদের কাছ থেকে নিতে নয়।’

ঈদ উদযাপনকে আনন্দময় ও অংশগ্রহণমূলক করার জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ভূমিকার প্রশংসা করেন শেখ হাসিনা। তিনি বলেন, ‘এবারের ঈদে যারা দেশবাসীর পাশে দাঁড়িয়েছেন এবং তাদের আনন্দ-পরিচ্ছদে অবদান রেখেছেন তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

তিনি উৎসব সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দক্ষ ভূমিকার প্রশংসা করেন, যা জনসাধারণের ছুটি উপভোগে উল্লেখযোগ্য অবদান রেখেছে।

অন্যান্য ধর্মের অনুসারীদের প্রতি আন্তরিক বাণীও দিয়েছেন শেখ হাসিনা। এতে ঈদ উৎসবে তাদের আনন্দ কামনা করেছেন এবং অন্তর্ভুক্তির প্রতি তার সরকারের অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত করেছেন।

জাতির পিতার উত্তরাধিকারের কথা তুলে ধরে তিনি বলেন, ‘দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য তিনি স্বাধীনতা এনে দিয়েছেন। অব্যাহত প্রচেষ্টার মাধ্যমে আমাদের লক্ষ্য অবশিষ্ট দারিদ্র্য বিমোচন এবং সবার জন্য মৌলিক চাহিদা নিশ্চিত করা- যে অঙ্গীকার আমরা এই ঈদেও পুনর্ব্যক্ত করছি।’

প্রধানমন্ত্রী বাংলাদেশের শান্তিপূর্ণ ও সমৃদ্ধ ভবিষ্যতের আশাবাদ ব্যক্ত করেন।

সকাল ১০টায় সাধারণ জনগণ এবং পরে উচ্চপদস্থ কর্মকর্তা ও আন্তর্জাতিক কূটনীতিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

—–ইউএনবি