May 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 22nd, 2022, 3:54 pm

ঈদের ১০ দিন আগেই পাটুরিয়ায় যানবাহনের চাপ, অপেক্ষায় ৭ শতাধিক যান

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে ঈদে ঘরমুখো মানুষ ও যাত্রীবহনকারী যানবাহনের চাপ বেড়েছে। শুক্রবার ভোর থেকেই অতিরিক্ত যানবাহনের চাপে দীর্ঘ লাইনের সৃষ্টি হয়েছে। বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস মিলে দুই শতাধিক গাড়িসহ আরও ৫০০ পণ্যবোঝাই ট্রাক পারের অপেক্ষায় রয়েছে।

ঘাট কর্তৃপক্ষ জানায়, প্রতি শুক্রবার যানবাহনের চাপ বেশি থাকে। এর ওপর ঈদযাত্রা। তাই যানবাহনও সংখ্যা বেড়েছে। এর মধ্যে প্রাইভেটকার, মাইক্রোবাসসহ ব্যক্তিগত গাড়ির সংখ্যাই বেশি। যাত্রীবাহী যানবাহনের পাশাপাশি পণ্যবাহী ট্রাক পারাপার করায় ঘাটে পারের শতাধিক বাস, দুই শতাধিক ব্যক্তিগত ছোট গাড়ি ও ৫’শ পণ্যবাহী ট্রাক অপেক্ষায় রয়েছে।

বাস ও ট্রাকচালকরা জানান, এখনও ঈদের ১০ দিন বাকি। এখনই ঘাটে এসে আটকে থাকতে হচ্ছে। ঈদের সময় আরও ভোগান্তি বাড়বে।

বাস চালকদের অভিযোগ, পণ্যবাহী ট্রাক পারাপার বেশি করায় যাত্রীবাহী যানবাহনকে বেশি সময় ধরে আটকে থাকতে হচ্ছে।

এদিকে ট্রাকচালকরা জানান, তাদের প্রায় তিনদিন পর্যন্ত ঘাটে আটকে থাকতে হচ্ছে। আর ঈদের সময় ট্রাক পারাপার বন্ধ থাকবে। এখন পার না হতে পারলে পরে আর পার হওয়া সম্ভব হবে না।

এ ব্যাপারে বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ নেওয়াজ বলেন, এই নৌরুটে চলাচলকরা ১৯টি ফেরির মধ্যে বনলতা ও রজনীগন্ধা নামে দুটি ফেরি বিকল হয়ে পড়েছে। বাকি ১৭টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। ৫’শর ওপরে ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। যেহেতু ঈদের তিনদিন আগ থেকে সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ থাকবে, এখনই সেগুলো পারাপার করা হচ্ছে।

—ইউএনবি