May 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 24th, 2024, 7:11 pm

ঈদে জেফারকে নিয়ে পর্দা মাতাবেন চঞ্চল

অনলাইন ডেস্ক :

আসন্ন ঈদে সিনেমা মুক্তির মিছিলে যোগ দিলেন অভিনেতা চঞ্চল চৌধুরী। সঙ্গে আছেন গায়িকা জেফার। এখানে তাকে গায়িকা বললে ভুলই হবে, কারণ এবার তিনি পুরোদস্তুর অভিনেত্রী। সিনেমাটির নাম ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’। পরিচালনা করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। ঈদে এলেও সিনেমা হলের লড়াইয়ে পাওয়া যাবে না এই জুটিকে। কারণ তাদের সিনেমাটি মুক্তি পাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে। গত শনিবার এর একটি লোগো পোস্টার উন্মোচন করে ঈদে মুক্তির বিষয়ে আভাস দেওয়া হয়েছে। তবে পরিষ্কার করা হয়নি দিন-তারিখ। পরে সেটা জানিয়ে দিলেন অভিনেতা চঞ্চল।

তিনি জানালেন, ঈদুল ফিতরেই আসছে এটি। সিনেমাটি নিয়ে নির্মাতা ফারুকীর ভাষ্য, ‘আমার প্রিয় একটা কাজ হচ্ছে মানুষের মনের ভেতর ছিপ ফেলে দেখা কী কী ধরা পড়ে সেখানে। ছোট-বড়, তুচ্ছ-গুরুত্বপূর্ণ সবই আমাকে নাড়া দেয়। “মনোগামী”তে অনেক দিন পরে মেল-ফিমেল রিলেশনশিপের কিছু দিক নিয়ে এই রকম ছিপ ফেলার সুযোগ পেয়েছি।’ এদিকে, সিনেমার লুক প্রকাশ্যে আসতেই আলোচনার কেন্দ্রে চলে আসেন গায়িকা জেফার। প্রথমবারের মতো গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের প্রসঙ্গে তিনি বলেন, ‘একজন সংগীতশিল্পী হিসেবে আগেও পর্দায় হাজির হয়েছি।

কিন্তু সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো একজন অভিনেতা হিসাবে পর্দায় আসব। বিষয়টি আমার জন্য অনেক আনন্দের, সঙ্গে চ্যালেঞ্জিং। মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমায় অভিনয় করতে পারা এবং সহ-অভিনেতা হিসেবে চঞ্চল চৌধুরীকে পাওয়া আমার জন্য কিছুটা চাপের এবং একই সঙ্গে ভীষণ রোমাঞ্চকর।’ গত বছরের আগস্টে বড় আয়োজনে ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রজেক্টের ঘোষণা দেয় চরকি।

এই প্রকল্পে নির্মিত হচ্ছে ১২টি সিনেমা। যেগুলোর সবই ভালোবাসার গল্পে। ইতিপূর্বে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ ও ‘কাছের মানুষ দূরে থুইয়া’ নামের দুটি সিনেমা মুক্তি পেয়েছে। এবার আসছে ‘মনোগামী’। উল্লেখ্য, এবারের ঈদের সিনেমায় সম্ভাব্য মুক্তির তালিকায় রয়েছে ‘রাজকুমার’, ‘দেয়ালের দেশ’, ‘ওমর’, ‘মোনা: জ্বীন ২’, ‘পটু’, ‘মায়া’, ‘সোনার চর’, ‘লিপস্টিক’, ‘ডেডবডি’ ইত্যাদি।