December 5, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 21st, 2021, 7:00 pm

ঈদে মিলাদুন্নবী (সঃ): আশেকানে গাউছিয়া রহমানিয়া মইনিয়া সহিদীয়া মাইজভান্ডারীয়া’র উদ্যোগে র‌্যালী

ধর্মীয় ভাবগাম্ভীর্যে মিলাদুন্নবী পালিত
অনলাইন ডেস্ক :
ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রাজধানীসহ সারা দেশে পালিত হয়েছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ)। এ উপলক্ষ্যে বুধবার (২০ অক্টোবর) দুপুরে রাজধানীর গুলিস্থান মহানগর নাট্যমঞ্চ থেকে ‘আশেকানে গাউছিয়া রহমানিয়া মইনিয়া সহিদীয়া মাইজভান্ডারীয়া’র উদ্যোগে র‌্যালী (জশনে জুলুশ) বের হয়। এতে নেতৃত্ব দেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক আলহাজ্ব শাহসূফি মাওলানা সৈয়দ সহিদ উদ্দীন আহমদ আল হাসানী ওয়াল-হোসাইনী মাইজভান্ডারী (মাঃজিঃআঃ)।
এর আগে মহানগর নাট্যমঞ্চে ঈদে মিলাদুন্নবীর তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা পূজামন্ডপে হামলাসহ সম্প্রতি ঘটে যাওয়া সাম্প্রদায়িক সহিংসতাকে সন্ত্রাসী কর্মকান্ড আখ্যা দিয়ে এর নিন্দা জানান।
আলোচনা সভায় শাহসূফি মাওলানা সৈয়দ সহিদ উদ্দীন আহমদ মাইজভান্ডারী বলেন, ‘যারা ইসলামের নামে সন্ত্রাস করে, তারা নবীর দুশমন। ইসলাম হচ্ছে এমন একটি ধর্ম যেখানে নবী প্রেম রয়েছে, ভালোবাসা রয়েছে।’ তিনি বলেন, নবীবিরোধী একটি চক্র ইসলামের নামে সন্ত্রাস করে সারা বিশ্বে বার্তা পৌঁছে দিতে চায় যে, ইসলাম সন্ত্রাসী ধর্ম। এরা প্রমান করতে চায় ইসলাম সন্ত্রাসী ধর্ম, মানবতার ধর্ম নয়। তাদের বিষয়ে সতর্ক হতে হবে। এখন সময় হয়েছে জ্ঞান করে কাজ করার।
আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সাংস্কৃতিক বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আল্লামা ড. আতাউর রহমান মিয়াজী, গণতান্ত্রিক ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা মাসউদুর রহমান বিক্রমপুরী, আল্লামা ফুয়াদ আল ফারুকী প্রমুখ। অনুষ্ঠানে দেশবরেণ্য হাক্কানী ওলামায়ে ক্বেরামগণ, রাজনীতিবিদ, আশেকান ও ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।