July 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 12th, 2022, 9:25 pm

ঈদ করে স্বস্তিতে ফিরলেও বাড়তি ভাড়া নেওয়ায় ঢাকায় ভোগান্তি

ফাইল ছবি

মোঃ সাকিক হারুন ভূঁইয়া :

৮ই জুলাই শুক্রবার থেকে থেকে ১১ জুলাই সোমবার পর্যন্ত টানা চারদিন ছুটি উপভোগ করেছেন দেশবাসী। আজ মঙ্গলবার (১২ জুলাই) থেকে ঈদুল আজহার ছুটি শেষে অফিস-আদালত, ব্যাংক-বিমা, শেয়ারবাজার ও বেসরকারি প্রতিষ্ঠান খলেছে। এ কারণে ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ।

সকাল থেকেই গাবতলী বাস টার্মিনালে রাজধানীতে ফেরা মানুষের ভিড় দেখা গেছে। মঙ্গলবার (১২ জুলাই) সকালে যারা এসেছেন তারা যানজট বা দেরি করে বাস ছাড়ার অভিযোগ না করলেও বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন। সেই সঙ্গে ঢাকার বিভিন্ন গন্তব্যে যেতে সিএনজিচালিত অটোরিকশা, বাস, লেগুনা ও রিকশায় বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন।

এ ছাড়া রাজধানীতে গণপরিবহনের সংকটও ছিল। টার্মিনালের বিপরীতমুখী রাস্তায় যাত্রীদের নিতে বিভিন্ন রুটের একাধিক বাস দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। যাত্রীদের জোর করে তুলতে টানাহেঁচড়াও করতে দেখা যায়। সরেজমিনে ঘুরে নিউ নেশন প্রতিনিধি এমনটাই দেখতে পায়।

যাত্রীরা অভিযোগ করেন, সিএনজিচালিত অটোরিকশায় অতিরিক্ত ১৫০ থেকে ২০০ টাকা ভাড়া দাবি করছেন চালকরা। যাত্রীদের কাছে ভারী ব্যাগ থাকলে আরও অতিরিক্ত ভাড়া চাইছেন চালকরা।

মঙ্গলবার (১২ জুলাই) সকাল থেকেই ঢাকার রাস্তায় গণপরিবহন ছিল হাতেগোনা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গণপরিবহনের সংখ্যা বাড়তে থাকে। অন্য রুটে ভাড়া বেশি নেওয়ার বিষয়টি দেখা না গেলেও টার্মিনালগুলোতে ঢাকাফেরত যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া নেওয়ার অভিযোগ আছে। যদিও পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, তারা বেশি ভাড়া চাইছেন না।