November 27, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 21st, 2021, 9:02 pm

ঈশ্বরগঞ্জের তিন যুদ্ধাপরাধী গ্রেফতার

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ:
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল মামলার অভিযুক্ত তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকালে উপজেলার আঠারবাড়ির রায় বাজার ও ময়মনসিংহ কাঠগোলা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হচ্ছে উপজেলার আঠারোবাড়ি ইউনিয়নের ইটাউলিয়া গ্রামের মৃত শমসের আলী পুত্র তারা মিয়া(৭০), কালিয়ান গ্রামের মৃত মেফর আলী পুত্র রুস্তম আলী(৮১) ও সোহাগি বাজারের মৃত মাওলানা সৈয়দ হুসেন আহমেদের পুত্র মাওলানা মোস্তাফিজুর রহমান(৭২)।
ঈশ্বরগঞ্জ ও ময়মনসিংহ কোতোয়ালি থানা পুলিশ সূত্রে জানা যায়, ধৃত আসামিরা স্বাধীনতা যুদ্ধাপরাধী। তাদের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে তদন্ত সংস্থায় ২০২০ সালে অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ নাম্বার ১১০ তারিখ ১১ ফেব্রুয়ারি ২০২০ইং। ট্রাইব্যুনালে অভিযোগের সত্যতার প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। আসামিরা আঠারবাড়ি রায়ের বাজার ও ময়মনসিংহ কাঠগোলা এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ ডিবি, কোতোয়ালি ও ঈশ্বরগঞ্জ থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করে।
এব্যপারে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল কাদের মিয়া জানান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। আসামিরা পালিয়ে যাওয়ার আগেই ফোজধারি কার্যবিধি ৫৪ধারায় গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।