June 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 26th, 2022, 8:40 pm

ঈশ্বরগঞ্জে গ্রাম পুলিশকে মারধরের অভিযোগে এসআই প্রত্যাহার

হোসাইন মোহাম্মদ আরাফাত

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ:
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে গ্রাম পুলিশকে মারধর করার অভিযোগে থানার এক এসআইকে প্রত্যাহার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল কাদের মিয়া।
থানা পুলিশ ও উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, উপজেলার জাটিয়া ইউনিয়নে পানান প্রামের গ্রাম পুলিশ আবু তাহের সাপ্তাহিক হাজিরা দিতে সোমবার থানায় আসেন। ওই দিন সাপ্তাহিক হাজিরা নিচ্ছিলেন এসআই হোসাইন মোহাম্মদ আরাফাত। এসময় এসআই জাটিয়া ইউনিয়ন থেকে কে হাজির হয়েছেন জানতে চান। তখন তাহের তার কাছে এগিয়ে আসলে পূর্বের ঘটনার জেরে ক্ষুব্দ হয়ে এসআই আরাফাত তাহেরকে কলার ধরে থানার ভেতরে নিয়ে লাঠিপেটা করে তার মুঠোফোনটিও নিয়ে নেন এবং চাকরি খেয়ে ফেলারও হুমকি দেন। ওই অবস্থায় বিষয়টি নিয়ে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করে ভুক্তভোগী গ্রাম পুলিশ আবু তাহের।
এবিষয়ে এসআই হোসাইন মোহাম্মদ আরাফাত জানান, থানা পুলিশকে সহায়তা করাই গ্রাম পুলিশের কাজ। কিন্তু তাহের বিভিন্ন সময় মিথ্যা তথ্য দিয়ে এলাকায় নিয়ে হায়রানি করে আসছিল। ওই দিন তাকে এবিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে আমার উপর ক্ষিপ্ত হয়ে এ মিথ্যা অভিযোগ দায়ের করেছে।
জাটিয়া ইউনিয়নের দফাদার মোহাম্মদ আবদুল্লাহ বলেন, একটি মেয়ে অপহরণের অভিযোগ দেওয়ার পর সে ঘটনায় সুটিয়া বাজারে এসআই আরাফাতের সঙ্গে দেখা করার কথা ছিলো তাহেরের। কিন্তু দেখা না করায় এসআই ক্ষুব্দ হয়ে এ ঘটনাটি ঘটিয়েছেন। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।
ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিন অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, ওসিকে তদন্ত করে জানাতে বলা হয়েছে। এব্যাপারে জেলা প্রশাসক বরাবরে চিঠি দেয়া হয়েছে।
ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের মিয়া বলেন, এ ঘটনায় পুলিশ সুপারের নির্দেশে এসআই হোসাইন মোহাম্মদ আরাফাতকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।#