July 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 7th, 2024, 5:26 pm

ঈশ্বরগঞ্জে চাঁদা বন্ধের দাবিতে মহাসড়ক অবরোধ

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (ঈশ্বরগঞ্জ):

ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক চাঁদাবাজি বন্ধের দাবিতে অটো চালকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। এসময় মহাসড়কের দুইপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বুধবার দুপুরে উপজেলার হারুয়া বাজার এলাকায় এ অবরোধ কর্মসুচী পালন করে চালকরা। এসময় চালকরা জানান কল্যাণ সমিতি ও থানা পুলিশের নামে আমাদের কাছ থেকে জোরপূর্বক চাঁদা উত্তোলন করা হয়। পরে ঈশ্বরগঞ্জ থানা পুলিশ ও উপজেলা অটো শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক সকল প্রকার চাঁদা বন্ধের আশ্বাস দিলে প্রায় এক ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের আশ্রবপুর গ্রামের অটোচালক রুস্তম আলী প্রতিদিনের ন্যায় অটো নিয়ে ঈশ্বরগঞ্জ পৌরবাজারে ব্রীজ মোড়ে আসলে চরহোসেনপুর গ্রামের আব্দুর রাজ্জাকের পুত্র রানা মিয়া ৩০ টাকা চাঁদা দাবি করে। পরে অটো ড্রাইভার রুস্তমের কাছে টাকা না থাকায় পরে দিব বলায় তাকে চড় থাপ্পর মেরে অটো গাড়ির চাবি নিয়ে যায়। রুস্তম বিষয়টি হারুয়া অটোরিকশা ড্রাইভার মালিক কল্যাণ সমিতির সভাপতি সুরুজ চকদার ও সাধারণ সম্পাদক আবুযর গিফারী বাতেনের কাছে বিচার দাবি জানালে সমিতির অন্যান্য সদস্য ও চালকরা হারুয়া বাজারে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

পরে খবর পেয়ে ঈশ্বরগঞ্জ থানার উপ-পরিদর্শক এস আই আশরাফুল আলম ও উপজেলা অটো শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক রাকিবুল হাসান অটো চালকদের চাঁদা বন্ধের আশ্বাস দিলে চলকরা অবরোধ তুলে নেয়।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাজেদুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। মহাসড়কে কোন রকমের চাঁদা উঠানো যাবে না। এই সড়কে চাঁদা উঠানো বন্ধ থাকবে।
এ ব্যাপারে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ আকুঞ্জি জানান, সড়কে চাঁদা উত্তোলনের সুযোগ নেই। এটা অপরাধ। চাঁদাবাজির সাথে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।