May 25, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 8th, 2022, 8:27 pm

ঈশ্বরগঞ্জে নির্বাচনোত্তর সহিংসতা বাড়ি ঘরে হামলা ভাংচুর অগ্নি সংযোগ

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ :
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে নির্বাচনোত্তর সহিংসতায় বাড়ি ঘরে হামলা ভাংচুর অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকালে উপজেলার উচাখিলা ইউনয়নের মরিচারচর নামা পাড়া গ্রামে বিজয়ী মেম্বার আবুল বাশার সহ প্রায় ২০টি বাড়িতে এ সহিংস ঘটনা ঘটে।
বিজয়ী মেম্বার আবুল বাশার জানান, তিনি নৌকা প্রার্থী শফিকুল ইসলামের পক্ষে কাজ করায় আ’লীগের বিদ্রোহী প্রার্থী নজরুল ইসলাম ও তার সমর্থরা মিলে আমার বাড়ী ঘর সহ এলাকার প্রায় ৩০-৪০টি ঘরে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় হামলাকারিরা তার নিজের ১টি ও শফিকুল ইসলামের ১টি ঘরে অগ্নি সংযোগ করে। এসময় ২টি মোটর সাইকেল, ৪টি সেচ মটরে আগুন ধরিয়ে দেয়। নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। হামলাকারীদের আঘাতে ২টি গরুরও মৃত্যু হয় বলেও তিনি দাবি করেন। এ ঘটনার পর হামলাকারীদের ভয়ে ৩০-৪০টি বাড়ি এখন পুরুষ শূন্য।
হামলায় বিজয়ী মেম্বার পক্ষের ৭জন ও প্রতিপক্ষের ৩জন আহত হয়। আহতরা হলেন বিজয়ী মেম্বারের ফজলুল হক (৫০), তফাজ্জল (৩৫), জাহিদ (১২), তৌহিদুল ইসলাম (৩৫), ফরহাদ (২২), আতিকুল (২০), রাকিব (১৬) ও প্রতিপক্ষের খোকন (৩৫), বাপ্পি (৩০), জনি (১৭)। এদের মাঝে গুরুতর আহত ফজলুল হক ও তফাজ্জল কে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এব্যপারে প্রতিপক্ষ নজরুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, আমি চেয়ারম্যান পদে নির্বাচন করেছি মেম্বারদের সাথে আমার কোন বিরোধ নেই। বিজয়ী প্রার্থী বাশার পরাজিত চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলামের ইন্ধনে আমার বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাংচুর করে। তখন আমার পরিবারের লোকজন হামলাকারিদের ধাওয়া করে।
এব্যপারে ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল কাদের মিয়া জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। #