January 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 21st, 2021, 8:18 pm

ঈশ্বরগঞ্জে পাচারের প্রস্তুতিকালে ভিজিডির ৮৪ বস্তা চাল আটক

সাইফুল ইসলাম তালুকদার, ঈশ্বরগঞ্জ :
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পাচারের প্রস্তুতিকালে ভিজিডির ৮৪ বস্তা চাল আটক করা হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) দিবাগত রাতে উপজেলার সোহাগী ইউনিয়ন পরিষদ থেকে চাল পাচারের প্রস্তুতির খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে উপস্থিত হয়ে এ চাল জব্দ করেন ।
জানা গেছে, সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতায় সরকারের ভিজিডির ওই ইউনিয়নের ২শ ৩৩ জন উপকারভোগীদের মাঝে ৩০ কেজি করে ভিজিডির চাল বরাদ্দ রয়েছে। সেই চাল খাদ্য গুদাম থেকে উত্তোলন করে বিতরণের জন্য পরিষদের রুমে রাখা হয়। পরে ৮৪ বস্তা চাল বিতরণ না করেই বিতরণ শেষ দেখানো হয়।
সোহাগী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বার ফজলুল হক (৬৫) সোমবার রাতে দুইজন লেবার নিয়ে পরিষদের সদস্যদের রুমে রাখা ৮৪ বস্তা চাল পাচারের উদ্যশ্যে বস্তার সেলাই কেটে বাজারের ৫০ কেজি সাইজের বস্তায় চাল ভরার সময় স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করে।
ইউএনও তাৎক্ষণিক বিষয়টি সহকারী কমিশনার (ভূমি)কে দেখার নির্দেশ দেন । পরে সহকারী কমিশনার (ভূমি) অনামিকা নজরুল উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিক্তা বেগম ও পুলিশসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সেলাই করা ৬৩ ও খোলা ২১ বস্তা চাল জব্দ করেন। এসময় এসিল্যান্ড আসার খবর পেয়ে মেম্বার ফজলুল হক ও তার লোকজন পালিয়ে যায়।
সোহাগী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হাবিবুর রহমান বলেন, উপকারভোগীদের জন্য সরকারি বরাদ্দের চাল পাচারের কোনো সুযোগ নেই। বিষয়টির সত্যতা যাচাই করে ইউপি সদস্য ফজলুল হকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে ।
উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিন জানান জব্দকৃত চাউল উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার জিম্মায় রয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবর একটি প্রতিবেদন প্রেরণ করা হয়েছে।