July 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 7th, 2023, 3:09 pm

ঈশ্বরগঞ্জে প্রতারক চক্রের দুই সদস্য আটক

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (ঈশ্বরগঞ্জ):

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সোনার কয়েন দিয়ে প্রতারণা চক্রের দুই সদস্যকে স্থানীয় জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে। এঘটনায় মঙ্গলবার প্রতারকদের নামে কামরুল হাসান বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।
আটককৃতরা হলো মাদারীপুর জেলার রাজৈর উপজেলার মহিষমারী গ্রামের মৃত আলম শেখের পুত্র আজাদ শেখ (৩২) ও গজারিয়া গ্রামের আলা মিয়া শেখের পুত্র রবিউল শেখ (৩২)।
জানা যায়, উপজেলার সোহাগি ইউনিয়নের কাঁঠালিয়া গ্রামের মৃত আবু সিদ্দিকের পুত্র কামরুল হাসান (৩৫) এর কাপড়ের দোকানে আমির নামের এক ব্যক্তি লুঙ্গি কিনতে যায়। এসময় ব্যবসায়ীকে জানায় সে সিমেন্টের খালি বস্তা কিনে এবং তার ভাই রাজমিস্ত্রীর কাজ করে।
তার ভাই ঈশ্বরগঞ্জে এক হিন্দু বাড়িতে কাজ করার সময় মাটির নিচ থেকে ৬শ ৭০টি সোনার কয়েন পেয়েছে। যা প্রতিটি কয়েনের মূল্য ৪হাজার টাকা আপনি নিলে আমরা ১হাজার টাকা করে বিক্রি করে দিবো। এ সময় প্রতারক চক্র ব্যাবসায়ীকে কিছু কয়েন দেখায়। কয়েন দেখে ব্যাবসায়ী লোভে পরে যান। এসুযোগে প্রতারক চক্র ৬শ কয়েনের মূল্য বাবদ ৬ লক্ষ টাকা দাম নির্ধারন করে। পরে ১ফেব্রুয়ারী ধৃত আসামি সহ আরো ২/৩জন মিলে সোহাগি বড় মসজিদের সামনে থেকে ব্যবসায়ীর কাছ থেকে ৩লক্ষ টাকা নিয়ে যায়। পরে কয়েন দিয়ে বাকী টাকা নিয়ে যাবে বলে চলে যায়।
৭ ফেব্রুয়ারি প্রতারক চক্র কয়েন দিয়ে টাকা নিতে এলে সন্দেহ হওয়ায় স্থানীয় লোকদের নিয়ে আজাদ শেখ ও রবিউল শেখকে আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে।
ঈশ্বরগঞ্জ থানার ওসি মোস্তাছিনুর রহমান জানান, ধৃত আসামিদের কাছ থেকে ৩শ সোনার নকল কয়েন জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা রুজু করে আদালতে সোপর্দ করা হয়েছে।