May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 24th, 2022, 2:05 pm

ঈশ্বরগঞ্জে বিএনপির ইফতার মাহফিলে হামলা ভাংচুর আহত ৭

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ :
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিএনপির ইফতার মাহফিলে যুবলীগ ছাত্রলীগ কৃষকলীগ স্বেচ্ছাসেবকলীগ তাতীলীগের নেতা কর্মীরা হামলা চালিয়ে ভাংচুর করেছে। এসময় হামলায় উভয় পক্ষের ৭জন নেতা কর্মী আহত হয়।
জানা যায়, শনিবার উপজেলার চরনিখলা উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি ইফতার মাহফিলের লক্ষ্যে মঞ্চ তৈরী করে এবং অতিথিদের জন্য খোলা মাঠে চেয়ার দিয়ে আসন বিন্যাস করে। আমন্ত্রিত অতিথিদের অপ্যায়নের জন্য বিএনপির নেতা কর্মীরা মাঠে কর্মরত অবস্থায় বিকেল ৩টার দিকে যুবলীগ ছাত্রলীগ কৃষকলীগ স্বেচ্ছাসেবকলীগ তাতীলীগের নেতা কর্মীরা বিদ্যালয় মাঠে প্রবেশ করে হামলা চালিয়ে প্রায় ৫শতাধিক চেয়ার ভাংচুর করে। এসময় ইট পাটকেল নিক্ষেপ ও দেশীয় অস্ত্রাঘাতে দুপক্ষের ৭জন নেতা কর্মী আহত হয়। আহতদের মধ্যে রয়েছে যুবলীগের পক্ষের রায়হান, বাবু, তুষার, শামীম এবং ছাত্রদলের পক্ষে রনি, পলাশ ও হিমেল।
এবিষয়ের উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ জানান, বিএনপির পক্ষ থেকে নিয়মতান্ত্রিকভাবে উপজেলা প্রশাসনের অনুমতি নিয়ে চরনিখলা উচ্চ বিদ্যালয় মাঠে ইফতার মাহফিলের আয়োজন করি। আমার নেতা কর্মীরা মাঠে কর্মরত অবস্থায় বিদ্রোহী আওয়ামীলীগের কতিপয় নেতা কর্মী সশস্ত্র অবস্থায় মাঠে প্রবেশ করে হামলা চালিয়ে প্রায় ৫শতাধিক চেয়ার কুপিয়ে তছনছ করে এবং নেতা কর্মীদের উপর ইট পাটকেল ছুঁড়ে আহত করে। এছাড়াও আমার কাটগোলাস্থ বিএনপির অস্থায়ী কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে।
এব্যাপারে ঈশ্বরগঞ্জ যুবলীগের সাধারণ সম্পাদক জুনায়েদুল ইসলাম ভূঁইয়া সুমন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতে দেশ যখন এগিয়ে যাচ্ছে ঠিক এই মুহুর্তে উন্নয়ন ধারাকে ব্যহত করতে বিএনপি জামাত বিভিন্ন ইস্যুতে আন্দোলন সংগ্রাম শুরু করেছে। এরই অংশ হিসেবে ঈশ্বরগঞ্জ উপজেলা বিএনপি ইফতার মাহফিলের নামে চরনিখলা উচ্চ বিদ্যালয় মাঠে সরকার বিরোধী আন্দোলনের কর্মসুচী গ্রহণ করে। এর প্রতিবাদে যুবলীগ ছাত্রলীগ কৃষকলীগ স্বেচ্ছাসেবকলীগ তাতীলীগের নেতা কর্মীরা ষ্টেশন রোডে শান্তিপূর্ণ মিছিল বের করে চরনিখলা উচ্চ বিদ্যালয়ের সামনে পৌঁছলে বিএনপি ছাত্রদল যুবদলের নেতা কর্মীরা মিছিলের উপর ইট পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে যুবলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে পড়লে এ বিশৃঙ্খলার সৃষ্টি হয়। কাটগোলায় হামলার বিষয়টি অস্বীকার করে তিনি বলেন এ হামলার বিষয়টি আমার জানা নেই।
এবিষয়ে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল কাদের মিয়া জানান, ইফতার মাহফিল কে কেন্দ্র করে সৃষ্ট গোলযোগের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি শান্ত রাখার লক্ষে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন রয়েছে।#