August 10, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 5th, 2022, 6:57 pm

ঈশ্বরগঞ্জে মুক্তিযোদ্ধাদের নামে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন রাস্তা অবরোধ

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (ঈশ্বরগঞ্জ) :
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মুক্তিযোদ্ধাদের নামে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে স্থানীয় মুক্তিযোদ্ধারা। মঙ্গলবার ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে উপজেলা পরিষদের সম্মুখে ওই কর্মসূচী পালন করা হয়। এসময় রাস্তার দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ঘন্টা ব্যাপী যাত্রীরা চরম দূর্ভোগের শিকার হন।
মানববন্ধনে বক্তব্যে মৃক্তিযোদ্ধারা বলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল ও পৌর আওয়ামীলীগের সভাপতি হাবিবুর রহমানের পিতাকে শান্তি কমিটির সদস্য উল্লেখ করে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদের স্বপক্ষে পত্রিকায় বক্তব্য দেওয়ায় বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান আকন্দ হলুদ, আব্দুল হাই ও নুরুল হকের নামে ময়মনসিংহের বিজ্ঞ আদালতে গত ২২ জুন রফিকুল ইসলাম বুলবুল একটি মামলা দায়ের করেন। অপরদিকে হাবিবুর রহমান হাবিব বাদী হয়ে ডিজিটাল সিকিউরিটি আইনে সাবেক ভিপি সাইদুল গণি ভূইয়া রোমনসহ যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও স্বাধীনতা বিরোধীদের বিচার কাজ দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধনে মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন জেলা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ রফিকুজ্জামান, হাবিবুর রহমান আকন্দ হলুদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য শরীফুজ্জামান আকন্দ রানা, সাবেক ভিপি সাইদুল গণি ভূইয়া রোমন প্রমুখ।