May 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, February 25th, 2022, 9:19 pm

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে

ফাইল ছবি

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে উখিয়ার টিভি টাওয়ারের পাশে ৭ নম্বর ক্যাম্পের একটি বসতঘর থেকে আগুনের সূত্রপাত হয়। প্রায় এক ঘণ্টা চেষ্টার পর কক্সবাজার ও উখিয়া ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এবং এপিবিএন পুলিশ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে আগুনে ১৫ দোকান ও ৩০টি ঘর পুড়ে গেছে বলে জানা গেছে।

রোহিঙ্গারা জানান, আগুনে ১৫টি দোকান ও ৩০টি ঘর পুড়ে গেছে। দিনের বেলায় অগ্নিকাণ্ড ঘটায় কোনো মানুষজন হতাহত হননি। তবে এসব দোকান ও ঘরের সমস্ত মালামাল পুড়ে গেছে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা শাহাদাত হোসেন জানান, উখিয়া ও কক্সবাজার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ৯ জানুয়ারি উখিয়ার শফি উল্লাহ কাটা ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকানণ্ডে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও প্রায় ১২ শত ঘর ও দোকান পুড়ে যায়। এর আগে ২ জানুয়ারি উখিয়ার বালুখালী ২০ নম্বর ক্যাম্পে জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থা (আইওএম) পরিচালিত করোনা হাসপাতালে আগুন লাগে। ওই আগুনেও কেউ হতাহত হয়নি। তবে হাসপাতালের আইসোলেশন সেন্টারের ১৬টি কেবিন পুড়ে যায়।

এরও আগে ২০২১ সালের ২২ মার্চ উখিয়ার বালুখালীতে ক্যাম্পে লাগা আগুনে মৃত্যু হয় ১৫ রোহিঙ্গার। পুড়ে যায় ১০ হাজারের মতো ঘর ও দোকান।

—ইউএনবি