May 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, January 21st, 2022, 1:18 pm

উখিয়া থেকে ২৫ কোটি টাকা মূল্যের আইস জব্দ

ফাইল ছবি

কক্সবাজারের উখিয়া থেকে এখন পর্যন্ত দেশের সবচেয়ে বড় আইসের চালান পাঁচ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়েছে। জব্দ হওয়া আইসের বাজার মূল্য ২৫ কোটি টাকা।

বৃহস্পতিবার সন্ধ্যায় উখিয়ার পালংখালী এলাকা থেকে বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের একটি বিশেষ টহলদল এই মাদকের চালান জব্দ করে। তবে এসময় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

এদিন রাতে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার আনুমানিক সন্ধ্যা ৭টায় বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনায়ক গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কয়েকজন মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ ক্রিস্টাল মেথ আইস নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করবে। এই সংবাদের ভিত্তিতে বিজিবির একটি আভিযানিক দল উখিয়া উপজেলার পালংখালী ইউপি’র পালংখালী বাজার থেকে আনুমানিক ১০০ গজ দক্ষিণে পাকা ব্রীজ এর নিচে অবস্থান নেয়। আনুমানিক রাত সাড়ে ৭টায় কয়েকজন মাদক ব্যবসায়ীকে পায়ে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে টহলদল। সশস্ত্র মাদক কারবারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে। এসময় বিজিবি পাল্টা ফায়ার করলে চোরাকারবারীরা তাদের সঙ্গে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

এরপর ঘটনাস্থল থেকে পাঁচ কেজি ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করে বিজিবি। জব্দ হওয়া আইসের বাজার মূল্য ২৫ কোটি টাকা।

এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে বিজ্ঞপিএত জানান বিজিবির এই কর্মকর্তা।

—-ইউএনবি