July 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 21st, 2023, 8:58 pm

উত্তরাখন্ডে তীর্থযাত্রীদের বাস খাদে পড়ে ৭ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক :

ভারতের উত্তরাখন্ড রাজ্যে সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২৭ জন। গত রোববার উত্তরাখন্ডের উত্তরকাশী জেলায় গুজরাট থেকে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস খাদে পড়ে এই ঘটনা ঘটে। এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, ৩৫ যাত্রী নিয়ে বাসটি উত্তরাখন্ডের গঙ্গোত্রী থেকে ফিরছিল। পথে গঙ্গনানি এলাকায় এটি দুর্ঘটনার শিকার হয়। দিল্লিতে থাকা উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী পুশকার সিং ধামি দুর্ঘটনার বিষয়ে রাজ্যের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন। তিনি জরুরি ভিত্তিতে উদ্ধার ও ত্রাণ তৎপরতা শুরু করতে তাদের নির্দেশ দিয়েছেন।

দিল্লিতে থাকা মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি দুর্ঘটনার বিষয়ে শীর্ষ কর্মকর্তাদের সাথে কথা বলেছেন এবং দ্রুত গতিতে ত্রাণ ও উদ্ধার অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন। স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্স (এসডিআরএফ), ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) এবং মেডিকেল টিম ঘটনাস্থলে উপস্থিত রয়েছে জানিয়ে তিনি বলেন, প্রয়োজনে সহায়তা দেওয়ার জন্য দেহরাদুনে একটি হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে।

এদিকে দুর্ঘটনায় হতাহতদের জন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে শোক প্রকাশ করেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলও। গুজরাটি ভাষায় করা পোস্টে তিনি বলেছেন, ‘উত্তরাখন্ডের খাদে বাস পড়ে যাওয়ায় গুজরাটের কয়েকজন তীর্থযাত্রী নিহত হয়েছেন। এই মর্মান্তিক দুর্ঘটনায় আমি শোকাহত।’