May 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 12th, 2024, 8:54 pm

উত্তাল পাক অধিকৃত কাশ্মীর, পুলিশ কর্মকর্তা নিহত

অনলাইন ডেস্ক :

পাকিস্তান অধিকৃত কাশ্মীরে ব্যাপক সংঘর্ষ দেখা দিয়েছে। তবে স্থানীয়দের বিক্ষোভ দমাতে ব্যাপক ধরপাকড় শুরু করেছে সেখানকার কর্তৃপক্ষ। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গত শনিবার সংঘর্ষে একজন পুলিশের কর্মকর্তা নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ৯০ জন। খবরে বলা হয়েছে, মুদ্রাস্ফীতি, উচ্চমূল্যের কর, বিদ্যুতের ঘাটতির বিরুদ্ধে স্থানীয়রা বিক্ষোভে নামেন। সেইসঙ্গে কাশ্মীরের মুক্তির জন্যও তারা দাবি জানান। বিক্ষোভকারীরা আজাদি (স্বাধীনতা) বলে স্লোগান দিতে থাকে।

মুজাফফরাবাদসহ অন্যান্য জেলায় পুলিশ ও নিরাপত্তা সংস্থার কর্মীদের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। জম্মু-কাশ্মীর জয়েন্ট আওয়ামী অ্যাকশন কমিটির আহ্বানে এই বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। এই কমিটি গত শুক্রবার ধর্মঘটের ডাক দিলে তাদের কয়েক ডজন নেতা এবং সদস্যদের গ্রেপ্তার করা হয়।

কাশ্মীর জয়েন্ট আওয়ামী অ্যাকশন কমিটির সদস্য এবং ট্রেডার্স অ্যাসোসিয়েশন মুজাফফরাবাদের চেয়ারম্যান শওকত নওয়াজ মির বলেন, পুলিশি নৃশংসতার বিরুদ্ধে কাশ্মীর এবং বিশেষ করে মুজাফফরাবাদে আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে। আমি সবাইকে আজ বিক্ষোভের জন্য আসতে বলেছি, যেন তারা তাদের অধিকারের জন্য লড়ে। গত বছরের আগস্টেও এই কমিটি একই ধরনের বিক্ষোভের ডাক দিয়েছিল।