March 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 15th, 2023, 4:47 pm

উন্নত চিকিৎসার জন্য সিসিক মেয়র ঢাকায়

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী উন্নত চিকিৎসার জন্য ঢাকায় গেছেন। আজ বুধবার (১৫ মার্চ) দুপুর পৌনে ১২টার দিকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানযোগে ঢাকায় রওয়ানা দেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন।

তিনি জানান, গত রোববার দিবাগত আড়াইটার দিকে মেয়র আরিফুল হক চৌধুরী বাথরুমে যান। কিন্তু বাথরুম থেকে তিনি বের হয়ে আসতে পারছিলেন না, ঘেমে গিয়েছিলেন। পরিস্থিতির গুরুত্ব অনুধাবন করে রাত তিনটার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) তাঁকে ভর্তি করা হয়। সেখানে ডা. শিশির বসাকের তত্ত্বাবধানে মেয়রের চিকিৎসা চলে। বেশ কয়েকটি পরীক্ষাও করা হয়। তাতে হার্টে মাইল্ড অ্যাটাকের আভাস পাওয়া যায়।

সিসিকের স্বাস্থ্য কর্মকর্তা আরও জানান, ২০১৪ সালের দিকে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন মেয়র আরিফুল হক চৌধুরী। তখন তাঁর হার্টে একটি রিং পরানো হয়। হার্টের সমস্যার পাশাপাশি তাঁর উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের সমস্যাও আছে। এর আগে তিনি ঢাকায় চিকিৎসা করিয়েছিলেন। সেজন্য এবারও উন্নত চিকিৎসার জন্য তিনি ঢাকায় গেছেন। সেখানে ইউনাইটেড হাসপাতালে তিনি ভর্তি হবেন। ডা. জাহিদ জানান, এনজিওগ্রামের প্রয়োজন হলে সেটা ঢাকায় করানো হবে।