May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 10th, 2022, 7:06 pm

উন্নয়নের জন্য শান্তিপূর্ণ পরিবেশ অপরিহার্য: শেখ হাসিনা

ছবি: পি আই ডি

দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ভূমিকা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার দেশের উন্নয়নের জন্য শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) ৪২তম জাতীয় সমাবেশ-২০২২-এ বক্তব্যে তিনি বলেন, ‘বাংলাদেশ একটি শান্তিপূর্ণ দেশ। আমরা শান্তিতে বিশ্বাসী। দেশে যদি শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকে তাহলে দেশ এগিয়ে যাবে।‘

গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন।

তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন মানে প্রতিটি পরিবারের উন্নয়ন। আমরা চাই প্রতিটি পরিবার সচ্ছ্বলভাবে জীবনযাপন করুক। এই কারণেই এটি একটি শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা অত্যন্ত অপরিহার্য।’

শেখ হাসিনা বলেন, তার সরকার দেশকে সন্ত্রাস-জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে চায়। এ ক্ষেত্রে আমাদের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সব সময় সন্ত্রাস, জঙ্গিবাদ, চরমপন্থা ও ধর্মান্ধতা নির্মূলে বিশেষ ভূমিকা পালন করছে।

অনুষ্ঠানে আনসার ও ভিডিপি সদস্যদের বর্ণাঢ্য কুচকাওয়াজ থেকে প্রধানমন্ত্রী সালাম গ্রহণ করেন।

প্রধানমন্ত্রীর পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কৃতিত্বপূর্ণ অবদানের জন্য আট ক্যাটাগরিতে ১৬২ জন আনসার ও ভিডিপি সদস্যকে বিশেষ পদক তুলে দেন।

অনুষ্ঠানে বাংলাদেশ আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আক্তার হোসেন বক্তব্য দেন।

—ইউএনবি