June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 8th, 2024, 2:00 pm

উপজেলা নির্বাচন: প্রথম ধাপের ভোট গ্রহণ চলছে

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ চলছে সারা দেশে ১৩৯টি উপজেলায়। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কোনো বিরতি ছাড়াই ভোটগ্রহণ চলবে।

বুধবার ইতিবাচক ভোটার উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সিলেট সদর, দক্ষিণ সুরমা, বিশ্বনাথ ও গোলাপগঞ্জ উপজেলায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। ভোটের আগের রাতে নির্বাচনী সামগ্রী বিতরণ করা হলেও ভোরে ব্যালট বিতরণ করা হয়।

জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জিল্লুর রহমান নির্বাচনী প্রক্রিয়া তদারকির জন্য চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েনের বিষয়টি তুলে ধরেন।

বাগেরহাটের কচুয়া ও রামপাল উপজেলায় উৎসবমুখর পরিবেশ দেখা গেছে, যেখানে বিশেষ করে নারী ভোটাররা সক্রিয়ভাবে অংশ নিচ্ছেন। জেলার কচুয়ায় ৩০টি এবং রামপালে ৪৯টি ভোটকেন্দ্র রয়েছে, যার সবগুলোই ভোটারদের ভিড় লক্ষ্য করা গেছে।

মেহেরপুর ও কিশোরগঞ্জ জেলাতেও ভোটার উপস্থিতি বেশ লক্ষ্য করা গেছে। মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলায় ভোটারদের উপস্থিতি বেশি এবং কিশোরগঞ্জে প্রাথমিকভাবে সদর, হোসেনপুর ও পাকুন্দিয়া উপজেলায় ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা করা হচ্ছে।

কুমিল্লার লাকসাম, মনোহরগঞ্জ ও মেঘনা উপজেলায় বেশ ভোটার উপস্থিতি দেখা গেছে। যেখানে মোট ভোটার ৫ লাখ ৫৬ হাজার। এদিকে খাগড়াছড়ির রামগড়, মাটিরাঙ্গা, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলায় ২ লাখ ১৩ হাজার ৮৯৭ জন ভোটার রয়েছেন এবং শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে।

সমতল এবং পার্বত্য চট্টগ্রাম ও দুর্গম এলাকায় প্রতি ভোটকেন্দ্রে যথাক্রমে ১৭-১৯ জন এবং ১৯-২১ জনের দল পাহারায় নিয়োজিত। দেশজুড়ে প্রায় ১০ হাজার ৪০০ ভোটকেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

—-ইউএনবি