October 16, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 11th, 2021, 1:00 pm

উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার জয়

অনলাইন ডেস্ক :

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে সোমবার ভোরে উরুগুয়ের মুখোমুখি হয় আর্জেন্টিনা। ঘরের মাঠের এই ম্যাচে জয় পেয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা। তারা ৩-০ গোলে হারিয়েছে উরুগুয়েকে। এমন জয়ে গোল পেয়েছেন লিওনেল মেসি। গোল পেয়েছেন তার সতীর্থ রদ্রিগো ডি পল ও লাওতারো মার্টিনেজও।

এই জয়ে ১০ ম্যাচ থেকে ২২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান পাকাপোক্ত করলো আর্জেন্টিনা। সমান ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল।

উরুগুয়ের বিপক্ষে ঘরের মাঠ অ্যান্তিনিও ভেসপুচি লিবার্টি স্টেডিয়ামে ম্যাচের ৩৮ মিনিটে লিড নেয় আর্জেন্টিনা। এ সময় অবিশ্বাস্য এক গোল করেন লিওনেল মেসি। বক্সের বাইরে ৩৫ মিটার দূর থেকে এ সময় মেসি বক্সের মধ্যে সতীর্থকে উদ্দেশ্য করে বল বাড়িয়ে দেন। কিন্তু সেই বলের নাগাল না তার সতীর্থ স্ট্রাইকার নিকোলাস গঞ্জালেস পেয়েছেন না পেয়েছেন উরুগুয়ের গোলরক্ষক ফার্নান্দো মুসলেরা। বলটি জালে আশ্রয় নেয়। উল্লাসে ভাসে আর্জেন্টিনার সমর্থকরা।

প্রথমার্ধের শেষ সময় (৪৪ মি.) রদ্রিগোর গোলে ব্যবধান দ্বিগুণ হয়। এ সময় বক্সের মধ্যে গোলের সুযোগ পেয়েছিলেন লাওতারো মার্টিনেজ। কিন্তু তিনি লক্ষ্যভ্রষ্ট শট নেন। তার নেওয়া শট উরুগুয়ের রক্ষণভাগের খেলোয়াড়ের গা ছুঁয়ে চলে যায় রদ্রিগোর কাছে। রদ্রিগো ঠা-া মাথায় জালে জড়ান।

বিরতি থেকে ফিরে এসে ৬৫ মিনিটে লাওতারো মার্টিনেজও গোলের দেখা পান। এ সময় ডানদিক থেকে রদ্রিগোর নিচু ক্রস বামপ্রান্তে পেয়ে যান মার্টিনেজ। গোলরক্ষক ছিলেন ডানদিকে। ফাঁকা পোস্টে বল জড়াতে ভুল করেননি ইন্টার মিলানের এই স্ট্রাইকার। তাতে ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত হয় মেসি-লো সেলসোদের।

অবশ্য মেসির সাবেক বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ প্রথমার্ধে তিনটি সুযোগ পেয়েছিলেন। তার একটি শট পোস্ট কাঁপিয়ে ফিরে আসে। তাতে গোল পাননি তিনি। পারেননি ব্যবধান কমাতে কিংবা হার এড়াতে।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল সরাসরি খেলবে ২০২২ কাতার বিশ্বকাপে। পঞ্চম স্থানে থাকা দল আন্তঃমহাদেশীয় বাছাইপর্বে খেলার সুযোগ পাবে। সেখানে ভালো করলে টিকিট মিলবে বিশ্বকাপের।

আর্জেন্টিনা তাদের পরবর্তী ম্যাচ খেলবে ১৪ অক্টোবর। ঘরের মাঠের এই ম্যাচে তাদের প্রতিপক্ষ পেরু।