June 8, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 23rd, 2023, 7:45 pm

উস্তাদ জামসেদ হয়ে আসছেন নাসির

অনলাইন ডেস্ক :

মাহফুজ আহমেদের মনা চরিত্রের পর এবার প্রকাশিত হল ‘প্রহেলিকা’ সিনেমার অন্যতম প্রধান চরিত্র জামশেদের ক্যারেক্টার লুক পোস্টার। চরিত্রটিতে অভিনয় করেছেন বর্তমান সময়ের আলোচিত অভিনেতা নাসির উদ্দিন খান। প্রকাশিত পোস্টারে তানপুরা হাতে সঙ্গীতে মগ্ন ভিন্ন এক নাসিরকেই দেখা গেলো। পোস্টারের আবহে খাঁচায় বন্দী কারো আবছায়া ছবি আর লাল রঙে লেখা ‘ওস্তাদ ওস্তাদই’ জানান দিচ্ছে প্রহেলিকাতে তার এই চরিত্রের বৈচিত্র্য। প্রহেলিকায় উস্তাদ জামসেদ ভালো মানুষ নাকি এই ভালোর পেছনে রয়েছে অন্য গল্প? গান ছাড়াও কি প্রহেলিকায় তিনি অন্য ওস্তাদি দেখাবেন?

এসব প্রশ্নের উত্তর জানতে দর্শকদের আসন্ন কোরবানি ঈদে হলে গিয়েই প্রহেলিকা দেখার আগাম আমন্ত্রণ জানালেন প্রহেলিকার পরিচালক চয়নিকা চৌধুরী। তিনি বলেন, ‘প্রহেলিকার গল্প দেখে মুগ্ধ হবেন। আরও মুগ্ধ হবেন চরিত্রগুলোর অভিনয় দেখে।’ অভিনেতা নাসির উদ্দিন বলেন, ‘এ চরিত্রে অভিনয় করতে গিয়ে আমার নতুন কিছু অভিজ্ঞতা হয়েছে। এক প্রাণস্পর্শী গল্পের অন্যতম শক্তিশালী চরিত্র এই জামশেদ। এ চরিত্রের আনন্দ বেদনায় আমাকে ডুবে গিয়ে অভিনয় করতে হয়েছে। এ চরিত্রের সাথে অন্য চরিত্রগুলোর সম্পর্কের টানা পোড়েন আমাকে অন্য জগতে নিয়ে গিয়েছিলো।

আমার দর্শক আমাকে এই চরিত্রে এক অন্য আলোয় খুঁজে পাবেন।’ রঙ্গন মিউজিক প্রযোজিত ‘প্রহেলিকা’ চয়নিকা চৌধুরীর দ্বিতীয় চলচ্চিত্র। এটির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পান্থ শাহরিয়ার। প্রযোজনা করেছেন জামাল হোসেন। আসন্ন ঈদুল আজহায় মুক্তি পাবে সিনেমাটি। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, বুবলী, নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু, রহমত উল্লাহ, সাবিহা জামান প্রমুখ।