May 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, February 25th, 2022, 7:43 pm

এএইচএফ কাপের জন্য দল চূড়ান্ত করল বাংলাদেশ

অনলাইন ডেস্ক :

আগামী ১১ থেকে ২০ মার্চ ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত হবে এএইচএফ কাপ পুরুষ হকি টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের জন্য ২০ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। চূড়ান্ত দলে জায়গা হয়নি সারোয়ার মোর্শেদ শাওন, আবেদ উদ্দিন, রাজিব দাশ, রাজু আহমেদ, খালেদ মাহমুদ রাকিন, শফিউল আলম শিশির, নুরুজ্জামান নয়ন ও অসীম গোপের। এই টুর্নামেন্টে গ্রুপ বি-তে বাংলাদেশ। প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ওমান, সিঙ্গাপুর, ইরান ও স্বাগতিক ইন্দোনেশিয়াকে। বাংলাদেশের প্রথম ম্যাচ ১১ মার্চ স্বাগতিক ইন্দোনেশিয়ার সঙ্গে। এরপর ১৪ মার্চ ওমান, ১৫ মার্চ ইরান ও ১৭ মার্চ গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে সিঙ্গাপুরের। গ্রুপ এ-তে রয়েছে- শক্তিশালী চীন, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, উজবেকিস্তান ও কাজাখস্তান। গ্রুপ পর্ব শেষে ১৯ মার্চ দুই গ্রুপের শীর্ষ দুইটি দল খেলবে সেমিফাইনাল। ফাইনাল পরের দিন ২০ মার্চ।
বাংলাদেশ দল:
গোলরক্ষক: বিপ্লব কুজুর, আবু সাইদ নিপ্পন।
রক্ষণভাগ: খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ শিতুল, আশরাফুল ইসলাম, সোহানুর রহমান সবুজ, মোহাম্মদ মেহেদী হাসান ও রেজাউল করিম বাবু।
মিডফিল্ডার: সারোয়ার হোসেন, রোমান সরকার, নাঈম উদ্দিন, ফজলে হোসেন রাব্বী ও প্রিন্স লাল সামন্ত।
আক্রমণভাগ: রাসেল মাহমুদ জিমি, মিলন হোসেন, আরশাদ হোসেন, রাকিবুল ইসলাম (জুনিয়র), মাহবুব হোসেন, দ্বীন ইসলাম ইমন ও পুস্কর ক্ষীসা মিমো।