July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 26th, 2023, 7:46 pm

একই দিনে ভারতের সঙ্গে মুক্তি পাবে ‘হুব্বা’

অনলাইন ডেস্ক :

কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছে মোশাররফ করিমের আসন্ন চলচ্চিত্র ‘হুব্বা’র ট্রেলার। গ্যাংস্টার অবতারে ধরা দিয়ে নজর কেড়েছেন মোশাররফ করিম। হুগলির দাউদ ইব্রাহিম খ্যাত হুব্বা শ্যামলকে নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। এটি নির্মাণ করেছেন ব্রাত্য বসু। আগামী ১৯ জানুয়ারি কলকাতার প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘হুব্বা’। তবে একইদিনে বাংলাদেশের প্রেক্ষাগৃহেও দেখা যাবে সিনেমাটি। এর আগে, নভেম্বরে ভারতের সঙ্গে একই দিনে বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা ছিল সিনেমাটির। বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনের কারণে ছবিটির মুক্তি পিছিয়ে দেন নির্মাতারা।

গত সোমবার জানা গেল, ছবিটি দুই দেশে মুক্তি পাবে একই দিনে। বাংলাদেশে ছবিটি পরিবেশনার দায়িত্ব নিয়েছে জাজ মাল্টিমিডিয়া। জাজের কর্ণধার আবদুল আজিজ বলেন, ‘ছবিটির ট্রেলার দেখে মনে হলো মোশাররফ করিমের এমন একটি সিনেমা বাংলাদেশের দর্শকের দেখার সুযোগ থাকা উচিত। সে কারণে আমরা পরিবেশনার দায়িত্ব নিয়েছি।’ বলে রাখা ভালো, নব্বইয়ের দশকের শেষদিকে যার আধিপত্য ছিল হুগলিজুড়ে। তাকে বলা হতো ‘হুগলির দাউদ ইব্রাহিম’।

খুন, মারামারি, মাদক পাচার ইত্যাদি বহু অপরাধে জড়িত ছিল হুব্বা। অসংখ্য মামলা ছিল তার নামে। সেসব কাটিয়ে নির্বাচনেও দাঁড়িয়েছিল হুব্বা। নানা নাটকীয়তায় ভরা তার জীবনের সমাপ্তি ঘটে ২০১১ সালে, বৈদ্যবাটির খালে পাওয়া যায় তার মরদেহ। সেই চরিত্রটাই পর্দায় ফুটিয়ে তুলেছেন মোশাররফ করিম। এতে মোশাররফ করিমের সঙ্গে দেখা যাবে পৌলমী বসুসহ কলকাতার নাট্যজগতের আরো কয়েকজন অভিনেতাকে।