May 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 5th, 2024, 9:00 pm

এক দিনের ব্যবধানে মাতৃহারা শুভ ও বাপ্পী

অনলাইন ডেস্ক :

কাজী শুভ ও বাপ্পী চৌধুরী; ঢাকাই শিল্প জগতের পরিচিত মুখ। একজন গানে পেয়েছেন সাফল্য, আরেকজন নায়ক হিসেবে কাজ করছেন অনেক বছর ধরে। এই সপ্তাহে মাত্র এক দিনের ব্যবধানে জীবনের সবচেয়ে বড় দুঃখের সম্মুখীন হয়েছেন তারা। মা হারিয়েছেন এই গায়ক ও নায়কদ্বয়। গত রবিবার রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কাজী শুভর মা ফাতেমা খাতুন। খবরটি গায়ক নিজেই সোশ্যাল হ্যান্ডেল মারফত নিশ্চিত করেন। এরপর সংগীত অঙ্গনের অনেকেই তার প্রতি সমবেদনা জানিয়েছেন। জানা গেছে, বরিশালের গৌরনদীর দক্ষিণ বিজয়পুরে পারিবারিক কবরস্থানে ইতোমধ্যে কাজী শুভর মাকে দাফন করা হয়েছে। অন্যদিকে মঙ্গলবারের (৫ মার্চ) সকালটা বিষাদের কাঁধে ভর দিয়ে এসেছে নায়ক বাপ্পী চৌধুরীর জন্য। এ দিন ভোরে তার মা স্বপ্না সাহা মারা গেছেন।

তার পারিবারিক সূত্রে জানা যায়, নায়কের মা দীর্ঘ দিন ধরে পরিপাকতন্ত্রে আলসারের সমস্যায় ভুগছিলেন। কিছু দিন আগেই তাকে ভারত থেকে চিকিৎসা করিয়ে আনা হয়েছিল। কিন্তু আশানুরূপ উন্নতি হয়নি। তাই রাজধানীর মুগদা হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান স্বপ্না সাহা। মাতৃহারা শোকে মানসিকভাবে ভেঙে পড়েছেন বাপ্পী। তাই বিষয়টি নিয়ে আপাতত কিছু বলেননি।

উল্লেখ্য, নারায়ণগঞ্জের সন্তান বাপ্পী চৌধুরীর সিনে ক্যারিয়ার শুরু হয় ২০১২ সালে ‘ভালোবাসার রঙ’ দিয়ে। এরপর তাকে দেখা গেছে ‘জটিল প্রেম’, ‘অনেক সাধের ময়না’, ‘দবির সাহেবের সংসার’, ‘সুইটহার্ট’, ‘সুলতানা বিবিয়ানা’, ‘নায়ক’, ‘শত্রু’ ইত্যাদি ছবিতে। কাজী শুভ আগে ছিলেন ব্যান্ড ‘দূরবীন’র সদস্য। পরে একক গায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন। তার কণ্ঠে ফোক ও আধুনিক ঢঙের বেশ কিছু গান শ্রোতাপ্রিয় হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- ‘মন পাজরে’, ‘রসিক আমার’, ‘সোনা বউ শুনছোনি’, ‘মেলা থেকে বউ এনে দে’ ইত্যাদি।