July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 1st, 2023, 9:30 pm

এফবিসিসিআই নির্বাচন: সম্মিলিত ১৫, ঐক্য প্যানেলের ৮ পরিচালক নির্বাচিত

শীর্ষ বাণিজ্য সংস্থা ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) -এর ২০২৩-২৫ মেয়াদের জন্য বোর্ড সদস্য হিসাবে দায়িত্ব ২৩ জন নতুন পরিচালককে নির্বাচিত করেছে।

নির্বাচনে সম্মিলিত ও ঐক্য নামে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। প্রতিদ্বন্দ্বিতা করা ২৩টি পদের মধ্যে ১৫টিতে জয় পেয়ে প্রাক্তনরা শেষ পর্যন্ত আরও ভাল ফলাফল করেছে করেছে। আর বাকি ৮টিতেই সন্তুষ্ট থাকতে হয়েছে ঐক্য প্যানেলকে।

এফবিসিসিআইয়ের ৮০ জনের পরিচালনা পর্ষদের মধ্যে ২৩টি পরিচালকের পদে ভোট হয়।

সম্মিলিত প্যানেল থেকে নির্বাচিত প্রার্থীরা হলেন- হাফিজ হাজী মোহাম্মদ এনায়েত উল্লাহ (১২৯৪ ভোট), বিএম শোয়েব (১২৭৯), মীর নিজাম উদ্দিন আহমেদ (১২৫৭ ভোট), সিরাজুল ইসলাম (১২৪৬ ভোট), সহিদুল হক (১২১৫ ভোট), নিজাম উদ্দিন রাজেশ (১১৯১ ভোট), মুনতাকিম আশরাফ (১১৭৫ ভোট), রকিবুল আলম দীপু (৯৯২ ভোট), মোহাম্মদ আফতাব জাভেদ (৯৬৬ ভোট), ইশাকুল হোসেন মিষ্টি (৮৯১ ভোট), আমির হোসেন নুরানী (৮৫২ ভোট), সৈয়দ মো. বখতিয়ার (৮৪০ ভোট), তপন কুমার মজুমদার (৮৩৫ ভোট), সালমা হোসেন আশ (৮৩১ ভোট) এবং হাজী আবুল হাসেম (৮১৫ ভোট)।

ঐক্য প্যানেল থেকে নতুন পরিচালকরা হলেন কাওসার আহমেদ (১০৩০ ভোট), ট্রেড ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্যদের মধ্যে খন্দকার রুহুল আমিন (৯৮৮ ভোট), মো. আমিন হেলালী (৯১১ ভোট), নিয়াজ আলী চিশতী (৯০৯ ভোট), আবু মোতালেব (৮৯৯ ভোট), শমী কায়সার (৮৫২ ভোট), রাশেদুল হোসেন চৌধুরী রনি (৮৩৭ ভোট) এবং হাফেজ হারুন (৮১৩ ভোট)।

সোমবারের নির্বাচনে বেশ ভালো ভোট পড়েছে। ১ হাজার ৯৫৪ জন যোগ্য ভোটারের মধ্যে ১ হাজার ৭৪৬ জন ভোট দিয়েছে যা মোট ভোটারের প্রায় ৯০ শতাংশ।

এফবিসিসিআই সভাপতি, সিনিয়র সহ-সভাপতি এবং ছয় সহ-সভাপতি পদে আগামীকাল (২ আগস্ট) নতুন পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

—-ইউএনবি