July 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 1st, 2022, 8:14 pm

এবারই প্রথম ইংল্যান্ড দলে গ্লিসন

অনলাইন ডেস্ক :

চলতি টি-টোয়েন্টি ব্লাস্টে ল্যাঙ্কাশায়ারের হয়ে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন রিচার্ড গ্লিসন। ৩৪ বছর বয়সে প্রথমবারের মতো ইংল্যান্ড দলে ডাক পেলেন ডানহাতি এই পেসার। দেশের মাটিতে ভারতের বিপক্ষে টি-টোয়েটি সিরিজের দলে রাখা হয়েছে গ্লিসনকে। শুক্রবার শুরু হওয়া এজবাস্টন টেস্টের দলের কেউ নেই টি-টোয়েন্টি স্কোয়াডে। তবে ওয়ানডে দলে আছেন জনি বেয়ারস্টো, জো রুট ও টেস্ট অধিনায়ক বেন স্টোকস। তিন জনের সামনেই প্রায় এক বছর পর এই সংস্করণে খেলার হাতছানি। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড শুক্রবার টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৪ ও ওয়ানডের জন্য ১৫ সদস্যের দল দিয়েছে। ইংল্যান্ডের সাদা বলের নতুন অধিনায়ক হিসেবে এই সিরিজ দিয়ে শুরু হবে জস বাটলারের পথচলা। হজে যাওয়ার জন্য এই সিরিজে লেগ স্পিনার আদিল রশিদের না থাকার কথা জানা গিয়েছিল আগেই। দুই সংস্করণের দলেই ফিরেছেন আরেক লেগ স্পিনার ম্যাট পার্কিনসন। সবশেষ তিনি ইংল্যান্ডের হয়ে সাদা বলে খেলেছেন গত বছরের জুলাইয়ে, পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে। গত মাসে নেদারল্যান্ডস সফরে ওয়ানডে সিরিজের দলে থাকা লুক উড ও ডেভিড পেইন জায়গা হারিয়েছেন দলে। রুট ফেরায় ৫০ ওভারের দল থেকে বাদ পড়েছেন দাভিদ মালানও। তবে টি-টোয়েন্টিতে জায়গা ধরে রেখেছেন তিনি। ত্রিশ পেরিয়ে জাতীয় দলে ডাক পাওয়া গ্লিসনের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় ২০১৫ সালে, ২৭ বছর বয়সে। পরের বছর পা রাখেন লিস্ট ‘এ’ ও টি-টোয়েন্টি ক্রিকেটে। পিঠের চোটে গত দুই মৌসুমের বেশির ভাগ সময় তাকে কাটাতে হয় মাঠের বাইরে। এই বছর টি-টোয়েন্টি ব্লাস্টের জন্য ল্যাঙ্কাশায়ারের সঙ্গে চুক্তি করেছেন তিনি। এখন পর্যন্ত দলের ১২ ম্যাচের সবগুলো খেলে উইকেট নিয়েছেন ২০টি, টুর্নামেন্টে ইংল্যান্ডের বোলার হিসেবে যা যৌথভাবে সর্বোচ্চ। এই পারফরম্যান্সই জাতীয় দলের দুয়ার খুলে দিল তার। ইংল্যান্ড ও ভারত টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ খেলবে চার দিনের মধ্যে। আগামী ৭ জুলাই প্রথমটি হবে সাউথ্যাম্পটনে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১২ জুলাই, দা ওভালে।
ইংল্যান্ড টি-টোয়েন্টি দল: জস বাটলার (অধিনায়ক), মইন আলি, হ্যারি ব্রুক, স্যাম কারান, রিচার্ড গ্লিসন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, দাভিদ মালান, টাইমাল মিলস, ম্যাট পার্কিনসন, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, ডেভিড উইলি।
ইংল্যান্ড ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, ক্রেইগ ওভারটন, ম্যাট পার্কিনসন, জো রুট, জেসন রয়, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি।