December 8, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 27th, 2023, 7:45 pm

এবারই প্রথম একসঙ্গে প্রসেনজিৎ-পরীমণি

অনলাইন ডেস্ক :

‘কলকাতায় আমার এত বিশাল ভক্ত রয়েছে তা আমার জানা ছিল না। কিছুদিন আগে একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে গিয়ে আমি টের পেয়েছি। সত্যিই ওদের ভালোবাসায় আমি ধন্য।’ প্রথমবারের মতো কলকাতায় নতুন মুভি নিয়ে শুটিংয়ে যাচ্ছেন পরীমনি। উল্লেখ্য, সর্বশেষ আনন্দবাজার আয়োজিত একটি সম্মাননা অনুষ্ঠানে সেরা নায়িকা হিসেবে পুরস্কার যেতেন ঢালিউডের এই চিত্রনায়িকা। এদিকে গত ২৪ সেপ্টেম্বর মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত ওই নোটিশে ‘খেলা হবে’ সিনেমার নির্মাতাসহ ১২ জন শিল্পী-কুশলীকে ভারতে গিয়ে শুটিংয়ের অনুমতি দেওয়া হয়েছে। সেখানেই শিল্পীর তালিকায় পাওয়া গেল পরীমণি ও বুবলীর নাম।

সঙ্গে আছেন মুশফিক ফারহান, আজাদ আবুল কালাম, মিশা সওদাগর, শহীদুল আলম সাচ্চু প্রমুখ। তবে কলকাতায় শুটিং হলেও টলিউড ইন্ডাস্ট্রির কারও নাম এখনও কেউ প্রকাশ করছেন না। অবশেষে মিশা সওদাগর গোমর ফাঁস করলেন। বললেন, ‘খেলা হবে’ ছবিতে থাকছেন প্রসেনজিৎ। সেই হিসেবে প্রসেনজিতের সাথে পরীমণির এটিই প্রথম কোনো কাজ। একটি বিশেষ চরিত্রে প্রসেনজিৎ থাকছেন। মিশা সওদাগর বলেন, ‘আমার টানা শুটিং চলছে। এর ভেতরে তাপস ভাই বললেন আমাকে এই কাজটির কথা। গল্পটি আমার কাছে দারুণ লাগলো। তাই অন্য ছবির শিডিউল থেকে সময় বের করে এই ছবির জন্য ডেট দিলাম। প্রসেনজিতের সাথে আমার বেশকিছু সিকোয়েন্সও রয়েছে, যা দর্শকদের ভালো লাগবে।’

২৭ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবরের মধ্যে এই শুটিং সম্পন্ন করতে হবে বলেও নির্দেশনায় বলা হয়েছে। টিএম ফিল্মসের কর্ণধার ফারজানা মুন্নী ও কৌশিক হোসেন তাপস অনেকদিন ধরেই বলে আসছেন, তারা সিনেমা প্রযোজনা করবেন। চলতি বছর আঁটঘাট বেঁধে নেমেছেন তারা। ইতোমধ্যে দুটি প্রজেক্টের ঘোষণা দিয়েছেন। যেটার একটি পরিচালনা করছেন তানিম রহমান অংশু। তবে ছবির নাম কিংবা শিল্পী সংক্রান্ত কোনো তথ্যই এখনও প্রকাশ করেননি তারা। ‘খেলা হবে’ সংলাপটি বাংলাদেশ ও ভারতের রাজনীতিতে বেশ পরিচিত। নারায়ণগঞ্জের এক রাজনীতিবিদের মুখ থেকে আসা কথাটি সীমান্ত ছাড়িয়ে পশ্চিমবঙ্গের রাজনীতি অঙ্গনেও চর্চিত হয়েছে। শুধু তাই নয়, কিছুদিন আগে মুক্তি পাওয়া বলিউড সিনেমা ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’তেও এই সংলাপটি ব্যবহৃত হয়েছে।

এ ছাড়া টলিউডের ওয়েব সিরিজ ‘আবার প্রলয়’-তে এই শিরোনামে একটি গান রয়েছে, যেটাতে পারফর্ম করেছেন ঢাকার নায়িকা নুসরাত ফারিয়া। প্রসেনজিতের সাথে অভিনয় প্রসঙ্গে পরীমণি বলেন, ‘অফিশিয়ালি আমি কোনো কিছুই বলতে নারাজ। তবে বড় ধরনের আয়োজনে একটি কাজ হচ্ছে। তবে প্রসেনজিৎ দার সাথে কাজ করাটা একটা বড় অভিজ্ঞতা হবে আমার জন্য। অংশু ভাইয়ের নির্দেশনা, তাপস ভাই-মুন্নি ভাবীর প্রযোজনায় কাজটি যে এ যাবতকালের আমার একটি সেরা কাজ হতে চলছে এটুকু আঁচ করতে পারি। কাজটি যাতে ঠিকঠাক করে ফিরতে পারি সেই দোয়াই করবেন।’ তবে ছবিটির বিস্তারিত শুটিং লোকেশন, কলকাতার কাস্টিং নিয়ে প্রযোজক-পরিচালক কেউই কিছু বলতে চাইছেন না।