June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, October 20th, 2023, 7:10 pm

এবারই প্রথম সিনেমায় নাবিলা

অনলাইন ডেস্ক :

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী নাবিলা বিনতে ইসলাম। ছোট পর্দার ব্যস্ত এই অভিনেত্রী এবার পা রাখছেন বড় পর্দায়। প্রথমবার সিনেমায় কাজ করছেন তিনি। সরকারি অনুদানের নির্মিতব্য ‘যুদ্ধ জীবন’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করছেন এই অভিনেত্রী। প্রথম সিনেমায় সহশিল্পী হিসেবে পেয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদকে। সিনেমাটি নির্মাণ করছেন রিফাত মোস্তফা টিনা। সম্প্রতি চট্টগ্রামে শুরু হয়েছে সিনেমাটির প্রথম অংশের শুটিং। এতে অংশ নিয়েছেন ফেরদৌস ও নাবিলা।

চট্টগ্রামের মেয়ে নাবিলার চট্টগ্রাম থেকে বড় পর্দায় যাত্রা শুরু হওয়াতে ভীষণ উচ্ছ্বসিত তিনি। একটি গণমাধ্যমকে অভিনেত্রী বলেন, এটি জীবনের প্রথম সিনেমা। আর শুটিং শুরু করলাম জন্মশহরে, তাই আনন্দটা অনেক। শুটিংও হচ্ছে চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে- সব মিলিয়ে আমার মধ্যে রোমাঞ্চটা বেশি কাজ করছে।’ প্রথম সিনেমাতে সহশিল্পী হিসেবে ফেরদৌসকে পেয়ে নাবিলা বলেন, ‘হঠাৎ বৃষ্টি ছবি দেখেই ভাইয়ার (ফেরদৌস) ভক্ত। ভাবিনি কখনো তাঁর সঙ্গে বড় পর্দায় অভিনয়ের সুযোগ পাব। সময় আমাকে সেখানে দাঁড় করিয়েছে। তাঁর মতো একজন সহশিল্পীকে জীবনের প্রথম ছবিতে পাওয়াটা ভীষণ ভীষণ ভালো লাগার। অনেক কিছু শিখতেও পারছি।’

সিনেমায় নিজের চরিত্র প্রসঙ্গে নাবিলা বলেন, ‘মাস তিনেক আগে আমাকে ছবিটির প্রস্তাব দেওয়া হয়। বড় পর্দায় অভিনয়ের জন্য একটা জুতসই গল্পের সন্ধানে ছিলাম। ফাইনালি যেমনটা চেয়েছি, তেমনই পেয়েছি। গল্প, চরিত্র, সহশিল্পী-সব মিলিয়ে আমার জন্য একেবারে সোনায় সোহাগা। আমিও কাজ করে ভীষণ আনন্দ পাচ্ছি।’ ‘যুদ্ধ জীবন’ সিনেমাটি অধ্যাপক ড. শিরীন আক্তার রচিত সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে। এর চিত্রনাট্য করেছেন মহি মহিউদ্দিন। আগামী নভেম্বরে সিনেমার দ্বিতীয় অংশের কাজ শুরু হবে বলে জানিয়েছেন নাবিলা।