June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 20th, 2023, 8:20 pm

এবারের ঈদে মাহার ‘পাপ’

অনলাইন ডেস্ক :

ঈদে মুক্তি পেতে যাচ্ছে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ছবি ‘পাপ’ (প্রথম চাল)। সৈকত নাসির পরিচালিত এই সিনেমায় নায়িকা হিসেবে রুপালি পর্দায় অভিষেক হবে জাকিয়া মাহার। এই প্রথম প্রযোজক আবদুল আজিজের গল্প, চিত্রনাট্য ও সংলাপে নির্মিত এই ছবিতে আরও অভিনয় করেছেন রোশান, ইয়ামিন হক ববি, আমান রেজা, আরিয়ানা প্রমুখ। ইতোমধ্যে এই ছবির টিজার প্রকাশিত হয়েছে। তাতে আভাস মিলেছে এটি গ্ল্যামার, প্রেম ও পাপের গল্পের! সেই সঙ্গে আছে খুনের রহস্য! যা নিয়ে তৈরি হয় জট। টিজার দেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই নানাভাবে বিশ্লেষণ করেছেন।

কেউ কেউ বলছেন, জোশ! কারও কারও কথা-‘টিজার কাট ইমপ্রেসিভ’। ইউটিউবে অনেকেই টিজার দেখে মন্তব্য করেছেন, সিনেমাটি ঈদে হলে গিয়ে দেখবেন। এসবের মাঝে মিশ্র প্রতিক্রিয়াও চোখে পড়েছে। সিনেমাটির চরিত্রগুলো প্রসঙ্গে সৈকত নাসির বলেন, ‘ববিকে দেখা যাবে ডিবি অফিসারের চরিত্রে আর আরিয়ানাকে মডেল হিসেবে।

মাহা ও রোশানের চরিত্র এখনই রিভিল করতে চাচ্ছি না। আমি চাই, দর্শক হলে গিয়ে পুরো মজাটা পাক। তবে পোস্টারে আমরা লিখেছি, পাপ দুই প্রকার-বাঁচার জন্য পাপ করা আর পাপ করার জন্য বাঁচা। রোশান কোন প্রকারের পাপী, সেটা জানতে চাইলে সিনেমা হলে যেতে হবে।’ নির্মাতা সৈকত নাসির বলেন, ‘পাপ সিনেমার গল্প একেবারেই মৌলিক। এটি থ্রিলার সিনেমা, কিন্তু প্রি-টোল্ড স্টোরি মনে হবে সবার। এখানেই সবচেয়ে বড় ম্যাজিক। গল্পের পরতে পরতে আছে টুইস্ট। সিনেমা হলে দর্শকদের সবকিছু প্রেডিক্ট করতে দেওয়া হবে, তবে গেম ওভারটা শেষ দৃশ্যে করবেন লেখক। বাজেট ও সীমাবদ্ধতার জায়গা থেকে বিবেচনা করলে ভালো একটা সিনেমা হয়েছে। পাপ সিনেমার প্রথম পর্ব এটি। দ্বিতীয় পর্বও আসবে। যার জন্য আমরা লিখেছি প্রথম চাল। শেষ চাল রিলিজ হবে আগামী বছর রোজার ঈদে।’

নায়িকা জাকিয়া মাহা ২০১৫ সালে বাংলাদেশ মেডিকেল থেকে এমবিবিএস সম্পন্ন করেছেন। তিনি ৩৬তম বিসিএস ক্যাডার। নড়াইলে পোস্টিং হয়েছিল কিন্তু যোগদান করেননি। বর্তমানে বাবার ব্যবসা দেখাশোনা করার পাশাপাশি সিনেমায় অভিনয় করছেন। চিকিৎসা পেশা ছেড়ে চিত্রনায়িকা হওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘পুরো কাহিনি আমাকে দিয়ে শুরু, আমাকে দিয়েই শেষ। জাজের সাথে আমার তিনটি ফিল্ম সাইন হয়েছে। ছোটবেলা থেকে ইচ্ছে ছিল নায়িকা হওয়ার। কিন্তু পরিবারের সবাই ডাক্তার। তাই আমাকেও ডাক্তার হতে হয়েছে। ইতোমধ্যে আমি এমবিবিএস কমপ্লিট করেছি। এখন আমার স্বপ্নটা পূরণ করছি। জাজের সাথে ছবি করতে গিয়ে আমাকে ছয় মাসের গ্রুমিং করতে হয়েছে।

অভিনয়, নাচ, গান, ডায়ালগ ডেলিভারি সহ সবকিছু নিয়ে। অভিনয়ের আগে শোবিজে আমার মডেলিংয়ের ক্যারিয়ার অনেক আগেই। বেস্ট মডেল হিসেবে দুবার আইকনিক অ্যাওয়ার্ড পেয়েছি।’ প্রথম সিনেমার অনুভূতি জানিয়ে জাকিয়া মাহা বলেন, ‘বাবা মারা যাওয়া পর গত এক বছরে ব্যবসা, নিজের ডাক্তারি পেশা গুছিয়ে নানা প্রতিকূলতা পেরিয়ে আজ আমি চিত্রনায়িকা। ঈদে আমার অভিনীত প্রথম সিনেমা মুক্তি পেতে যাচ্ছে, সত্যিই আমি দারুণ আনন্দিত। আমি নায়িকা নয়, বরং অভিনেত্রী হতে চাই। যাকে ঘিরে পুরো ছবির গল্পটা চলমান থাকবে। অভিনয় দিয়ে দর্শকদের মন জয় করতে চাই।’