July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, January 23rd, 2024, 8:38 pm

এবার পারলো না সুয়ারেস-মেসির মায়ামি

অনলাইন ডেস্ক :

বার্সেলোনার সেই জাদুকরি জুটি নতুন ক্লাবে সঙ্গী হওয়ার পর সুর তুলতে পারেনি এখনও। তাদের ক্লাবও মাঠে নিজেদের মেলে ধরতে পারেনি প্রত্যাশিত রূপে। প্রাক মৌসুম প্রস্তুতি পর্বে তাই টানা দুই ম্যাচে গোলশূন্য লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের ইন্টার মায়ামি। আগের ম্যাচে তবু ড্র করতে পেরেছিল তারা। এবার মাঠ ছাড়তে হয়েছে হার নিয়ে। প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে সোমবার রাতে এফসি ডালাসের কাছে ১-০ গোলে হেরেছে ইন্টার মায়ামি। ম্যাচের তৃতীয় মিনিটেই গোলটি করেন ডালাসের কলম্বিয়ান ফরোয়ার্ড হেসুস ফেরেইরা। গত অগাস্টে লিগ কাপে এই দুই দলের লড়াই রোমাঞ্চ ও উত্তেজনার জোয়ার বইয়ে দিয়েছিল। মূল ম্যাচ ৪-৪ গোলে সমতায় শেষ হওয়ার পর টাইব্রেকারে জিতেছিল মায়ামি। ম্যাচে জোড়া গোলের পর স্পট কিকেও জালের দেখা পেয়েছিলেন মেসি। এই ম্যাচেও শুরুতে পিছিয়ে পড়ার পর একের পর এক আক্রমণ করে মায়ামি। ম্যাচজুড়ে ৬৯ শতাংশ সময় বল ছিল তাদের দখলে। আক্রমণেও তারা ছিল এগিয়ে।

কিন্তু আসল কাজটি করতে পারেননি কেউই। ১২ মিনিটের মধ্যে মেসির দুটি শট ঠেকিয়ে দেন ডালাসের গোলরক্ষক। ২৭ মিনিটে সুয়ারেসের কাছ থেকে বল পেয়ে অল্পের জন্য বাইরে মারেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা। প্রথমার্ধে দুবার গোলে শট নেন সুয়ারেস। একটি রক্ষা করেন ডালাসের গোলরক্ষক, আরেকটি চলে যায় বাইরে দিয়ে। দ্বিতীয়ার্ধে জুটি জমিয়ে তোলার চেষ্টা করছিলেন মেসি ও সুয়ারেস।

তবে মিনিট বিশেক পরই দুজনকে তুলে নেন কোচ। যুক্তরাষ্ট্রের ফুটবলে অবশ্য এসব জয়-হার বা ম্যাচ ছাপিয়ে মেসির আবেদন যে কতটা উঁচুতে, সেটি ফুটে উঠল ম্যাচের আগে এফসি ডালাসের সভাপতি ড্যান হান্টের কথায়। “মেসির বিপক্ষে খেলতে পারাই অবিশ্বাস্য এক সুযোগ। বেশির ভাগ লোকে তো এই সুযোগ পায়ই না জীবনে। বেশির ভাগ মার্কেট তাকে আনতেই পারে না। পেলেকে বাইরে রাখলে সম্ভবত সর্বকালের সেরাকে আমরা পেয়েছি আমাদের এখানে।” প্রাক-মৌসুম প্রস্তুতি পর্বে এরপর সৌদি আরবে দুটি ম্যাচ খেলবে মায়ামি, এর একটি ক্রিস্তিয়ানো রোনালদোর দলল আল নাস্রের বিপক্ষে আগামী ২ ফেব্রুয়ারি। এরপর হংকংয়ে একটি ম্যাচ খেলবে তারা, একটি খেলবে জাপানে। দেশে ফিরে একটি ম্যাচ খেলবে মেসির শৈশবের ক্লাব নিউয়েল’স ওল্ড বয়েজের সঙ্গে। মেজর লিগ সকারে মেসিদের নতুন মৌসুম শুরু আগামী ২১ ফেব্রুয়ারি।