December 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, October 7th, 2022, 6:41 pm

এমপির বহরে থাকা গাড়ির ধাক্কায় পঙ্গুত্বের পথে রিকশাচালক আইয়ুব

জেলা প্রতিনিধি, ফেনী :
ফেনী-৩ আসনের সংসদ সদস্য লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর গাড়িবহরে থাকা গাড়ির ধাক্কায় দুই পা ভেঙ্গে পঙ্গু হওয়ার পথে হতদরিদ্র অটোরিকশাচালক আইয়ুব আলী (৬০)। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির এ দূর্ঘটনায় হতাশ হয়ে পড়েছেন আইয়ুব আলীর স্ত্রী সেতারা বেগম।
কান্নাজড়িত কণ্ঠে তিনি জানান, আমার ৪ বছরের এ মেয়েকে নিয়ে আমি ভবিষ্যত জীবন কিভাবে পার করবো। কিভাবে চলবে আমাদের সংসার ও তার (আইয়ু্ব আলীর) ওষুধপত্র। সারাদিন রিকশাচালিয়ে যা উপার্জন হত তা দিয়ে কোনভাবে আমাদের ৩ জনের সংসার চলছিল। আর এখন তার দু’ পা ভেঙ্গে গেছে। অদৌ সুস্থ হবে কি না তার কোন নিশ্চয়তা নেই। মাথায় গুরুতর আঘাত পেয়েছেন। ঠিকমত কথা বলতে পারতেছেন না। কিভাবে আমি ওনার চিকিৎসা খরচ জোগাড় করবো। কিভাবে সামনের দিনগুলো চলবো। আমার মেয়েটার কি হবে? আমাদের সংসার কিভাবে চলবে?
আহত আইয়ুব আলীর মামা রুহুল আমিন জানান, গত বৃহস্পতিবার রাত ৮ টার দিকে মাসুদ এমপির বহরে থাকা দ্রুতগামী একটি গাড়ী বিপরীত দিক থেকে আসা আইয়ুব আলীর অটোরিকশাকে ধাক্কা দিলে রিকশাসহ আইয়ুব আলী জমিনে পড়ে মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হন। এবং তার দু’ পা ভেঙ্গে যায়। মাথায় প্রচন্ড আঘাত পায়। দূর্ঘটনার পর এমপির বহরে থাকা গাড়ীর লোকজন বা এমপি পিছনে ফিরেও তাকায়নি। তারা দ্রুত স্থান ত্যাগ করে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ঢাকার পঙ্গু হসপিটালে প্রেরণ করার পরামর্শ দেন। খবর পেয়ে দাগনভূঞা পৌরসভার মেয়র ওমর ফারুক খাঁন দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে আমাদের ঢাকার পঙ্গু হসপিটালে পাঠায়। শুক্রবার সকালে ডাক্তাররা তার ডান পা অপারেশন করে রড লাগিয়ে দেয়। আরেক পা ও অপারেশন করা লাগতে পারে। অনেক কষ্টে আমরা ওষুধ ও যাবতীয় খরচ চালাচ্ছি কিন্তু যারা তাকে এক্সিডেন্ট করেছে সেই এমপির পক্ষ থেকে কেউ এখনো পর্যন্ত (এ রিপোর্ট লিখা পর্যন্ত একটা ফোন করেও খোঁজ নেননি।
উল্লেখ্য যে বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাতে মাসুদ উদ্দীন চৌধুরী এমপি গাড়ী বহর নিয়ে দাগনভূঞা থেকে সোনাগাজী যাওয়ার পথে ফাজিলের ঘাট রোডের রামানন্দপুর গ্রামের কালার টেক নামক স্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা আইয়ুব আলীর অটোরিকশাকে সজোরে ধাক্কা দেয়। এতে রিকশাসহ আইয়ুব আলী জমিনে পড়ে যায়। তার রিকশাটি দুমড়ে মুছড়ে যায় এবং তার দুই পা ভেঙ্গে যায় ও মাথায় মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়। দূর্ঘটনার পর স্থানীয়রা আহত আইয়ুব আলীকে দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন।

স্থানীয় বাসিন্দা মঞ্জু জানান, সংসদ সদস্যের বহরের পেছনের গাড়িটি দ্রুতগতিতে চলছিল। যার কারণে দুর্ঘটনাটি ঘটেছে।

সংসদ সদস্য মাসুদ উদ্দীন চৌধুরীর এপিএস শাহাদাত হোসেন ভূঁইয়া বলেন, ‘ঘটনাটি অনাকাঙ্ক্ষিতভাবে হয়েছে। আমরা ঘটনাস্থল থেকে আসার অনেক পরে দুর্ঘটনার বিষয়টি জানতে পারি। দুর্ঘটনায় আহত ব্যক্তির সকল চিকিৎসা ব্যয় আমাদের সংসদ সদস্য বহন করবেন।’ (তবে এরিপোর্ট লিখা পর্যন্ত আহত ব্যক্তির কোন খবর নেয়া হয়নি এমপির পক্ষ থেকে)

দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার তৌহিদুল ইসলাম বলেন, ‘সড়ক দুর্ঘটনায় অটোরিকশা চালক আইয়ুব আলীর দুটি পা ভেঙে গেছে এবং তিনি মাথায় প্রচণ্ড আঘাতপ্রাপ্ত হয়েছেন। তাঁর অবস্থার অবনতি দেখে আমরা ঢাকার পঙ্গু হাসপাতালে প্রেরণ করেছি।’