May 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 6th, 2022, 8:41 pm

এমসি কলেজে গণধর্ষণ : নির্যাতিতার স্বামীকে প্রাণনাশের হুমকি

জেলা প্রতিনিধি, সিলেট :
নগরীর এমসি কলেজের ছাত্রাবাস প্রাঙ্গণে নির্যাতিতা সেই গৃহবধূর স্বামী ও মামলার বাদীকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। এঘটনায় নিজের জীবন নিয়ে শঙ্কায় রয়েছেন বহুল আলোচিত এই মামলার বাদী। বিষয়টি নিয়ে তিনি ইতিমধ্যে এসএমপির দক্ষিণ সুরমা থানায় একটি সাধারণ ডায়রী করেছেন।
জিডিতে তিনি উল্লেখ করেন- গত ২৯ মার্চ সকাল ৯টার দিকে একজন অজ্ঞাত ব্যক্তি সিএনজি অটোরিকশাযোগে ওই গৃহবধূর স্বামীর বাড়িতে গিয়ে তার খোঁজ করে। তিনি বাড়িতে না থাকায় তার বাবা ও ছোট ভাইর সাথে খারাপ আচরণ ও হুমকি দিয়ে দিয়ে চলে আসে। অজ্ঞাত ওই ব্যক্তি তার মোবাইল নম্বর সংগ্রহ করে তার ব্যবহৃত মোবাইল নম্বরে কল দিয়ে নাম-ঠিকানা-পরিচয় গোপন রেখে তাকে বিভিন্ন ধরণের কথা-বার্তা ও হুমকি-ধমকি প্রদান করে। গত দুদিন থেকে কয়েকবার কল দিয়ে তাকে ও তার পরিবারের অন্য সদস্যদের ও তার মামলা পরিচালনাকারী বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা সিলেট-এর নেতৃবৃন্দ ও সংশ্লিষ্ট আইনজীবীদের ক্ষতিসাধন ও মিথ্যা মামলা এবং জানে মারার হুমকি প্রদান করে। এ অবস্থায় তিনি ও তার পরিবার চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন।
দক্ষিণ থানার ওসি কামরুল আহসান জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, ২০২০ সালের ২৫ সেপ্টেম্বর রাতে এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের শিকার হন স্বামীর সঙ্গে ঘুরতে যাওয়া এক গৃহবধূ। এরপর পুলিশ ধর্ষণের শিকার ওই নারীকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে ওসিসিতে তিনদিন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যান তিনি। ওই রাতেই ধর্ষণের শিকার গৃহবধূর স্বামী বাদী হয়ে মহানগরের শাহপরান থানায় ছয় ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে মামলা করেন।