May 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 16th, 2022, 8:11 pm

এশিয়ান গেমসের জন্য বাংলাদেশের দল ঘোষণা

অনলাইন ডেস্ক :

আসন্ন এশিয়ান গেমসের জন্য বাংলাদেশ ফুটবল দলের প্রাথমিক স্কোয়াড চূড়ান্ত করা হয়েছে। গত আসরে নকআউট পর্বে ওঠতে বড় ভূমিকা রেখেছিলেন জামাল ভুঁইয়া। কাতারের মতো দলকে হারানোর ম্যাচে মহামূল্যবান গোলটি করেছিলেন বাংলাদেশ অধিনায়ক। সেই জামালকে নিয়েই সাজানো হয়েছে এবারের দল। বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর থেকে ক্লাবে ক্লাবে ঘুরে খেলোয়াড়দের পরখ করছেন স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরা। সেই সঙ্গে প্রিমিয়ার লিগের তিন রাউন্ডের অধিকাংশ ম্যাচ মাঠে বসে দেখেছেন এই স্প্যানিয়ার্ড। এরই ভিত্তিতে ৩০ ফুটবলারকে নির্বাচিত করেছেন। তিনজন সিনিয়র খেলোয়াড়সহ মোট স্কোয়াড হবে ২০ জনের। ইতোমধ্যে বাফুফে থেকে পুরুষ ফুটবল দলের তালিকা বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে পাঠানো হয়েছে। তবে এবারের এশিয়ান গেমসে নারী দল অংশ নেবে কিনা তা এখনো নিশ্চিত নয়। এশিয়ান গেমসে অনূর্ধ্ব-২৩ দল খেললেও সিনিয়র দল থেকে সুযোগ পান তিনজন। বাংলাদেশের প্রাথমিক দলে সিনিয়র খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে পাঁচজন। অধিনায়ক জামাল ভুঁইয়া ছাড়া বাকি চারজন; মিডফিল্ডার সোহেল রানা, রাকিব হোসেন ও ফরোয়ার্ড সুমন রেজা, গোলরক্ষক আনিসুর রহমান জিকো।
বাংলাদেশ দল
গোলরক্ষক : আনিসুর রহমান, পাপ্পু হোসেন, মাহফুজ হাসান ও মিতুল মারমা
ডিফেন্ডার : রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, তারিক কাজী, ইমরান খান, রিমন হোসেন, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, ঈসা ফয়সাল ও শাহিন মিয়া।
মিডফিল্ডার : জামাল ভুঁইয়া, রাকিব হোসেন, সোহেল রানা, বিপলু আহমেদ, মানিক হোসেন মোল্লা, পাপন সিংহ, ফাহিম মোর্শেদ, এনামুল ইসলাম, আশরাফুল হক ও সাব্বির হোসেন।
ফরোয়ার্ড : সুমন রেজা, মেরাজ হোসেন অপি, ফয়সাল আহমেদ ফাহিম, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ জুয়েল ও শাহরিয়ার ইমন।