January 19, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, December 22nd, 2021, 7:57 pm

এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি হকি : আবারও পাকিস্তানকে হারালো ভারত

অনলাইন ডেস্ক :

এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি হকিতে রাউন্ড রবিন লিগ পর্বে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়েছিল ভারত। দল দুটি সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ায় স্থান নির্ধারনী ম্যাচে আবারও মুখোমুখি হয়েছিল। সেখানেও জয়ের হাসি ভারতের। পাকিস্তানকে ৪-৩ গোলে হারিয়ে তৃতীয় হয়েছে তারা।
বুধবার (২২ ডিসেম্বর) মওলানা ভাসানী স্টেডিয়ামে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। প্রথম কোয়ার্টারে আক্রমণ-প্রতিআক্রমণ নির্ভর খেলা হয়েছে। স্কোরলাইন ছিল ১-১- সমতায়। ২ মিনিটে পেনাল্টি কর্নার থেকে হারমানপ্রীত সিং লক্ষ্যভেদ করে ভারতকে এগিয়ে নেন। ১০ মিনিটে আফরাজের গোলে পাকিস্তান ম্যাচে ফেরে। দ্বিতীয় কোয়ার্টারে কোনও দলই পারেনি এগিয়ে যেতে। পরের কোয়ার্টারেও প্রতিদ্বন্দ্বিতা সমানে সমান। ৩৩ মিনিটে পেনাল্টি কর্নার পায় পাকিস্তান। মঈন শাকিলের পুশে নাদিম আহমেদের থামানো বলে আবদুল রানার হিটে পাকিস্তান এগিয়ে যায়।
৪৫ মিনিটে ভারতও গোল করে জবাব দেয়। সুমিতের দারুণ ফিল্ড গোলে সমতায় ফেরে ভারত। চতুর্থ ও শেষ কোয়ার্টারে প্রতিদ্বন্দ্বিতা গড়েও পাকিস্তানের শেষরক্ষা হয়নি। ৫৩ মিনিটে গোল করে এগিয়ে যায় ভারত। পেনাল্টি কর্নার থেকে হিটে বরুণ কুমার পোস্ট কাঁপান। এরপর ৫৭ মিনিটে আকাশদ্বীপ সিংয়ের অসাধারণ ফিল্ড গোল। ভারত এগিয়ে গেল ৪-২ ব্যবধানে। একই মিনিটে পাকিস্তানের নাদিম আহমেদ ব্যবধান কমালেও হার এড়াতে পারেননি।