December 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, January 23rd, 2022, 8:22 pm

এসএমপির উপ পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ’র পিপিএম পদক লাভ

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ (বিপি-৭২০১১১৯৭২৭) পিপিএম পদক লাভ করেছেন। ২৩ জানুয়ারি রাজারবাগে অনুষ্ঠিতব্য জাতীয় পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এর হাত থেকে পদক গ্রহণ করেন তিনি।
এসএমপি সিলেটে কর্মরত উপ পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ এর দীর্ঘদিনের প্রচেষ্ঠায় সিলেট মেট্রোপলিটন এলাকায় যানজট নিরসন ও সড়কে শৃঙ্খলা ফেরাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তার এই ব্যতিক্রমী সফল প্রচেষ্ঠার স্বীকৃতিস্বরূপ পিপিএম পদকে ভূষিত করা হয়।
উল্লেখ্য, ২০২০ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ৫০ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেওয়া হয়।
গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) ও ৫০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম-সেবা) দেওয়া হয়।
এর আগে যথাক্রমে ২০১৮ সালে ১৮২ জন, ২০১৭ সালে ১৩২ জন, ২০১৬ সালে ১২২ জন, ২০১৫ সালে ৮৬ জন কর্মকর্তা বিপিএম-পিপিএম পদক পেয়েছেন।