May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 30th, 2023, 7:57 pm

এসএসসি : অভিভাবকদের জন্য চঞ্চল চৌধুরীর ‘মাস্টারি’

অনলাইন ডেস্ক :

শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এদিন সকাল ১০টায় সারাদেশে একযোগে শুরু হয় এই পরীক্ষা। এ উপলক্ষে পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিশেষ বার্তা দিলেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। যাকে তিনি ‘মাস্টারি’ বলে উল্লেখ করেছেন।

রোববার (৩০ এপ্রিল) ফেসবুকে পরীক্ষার্থীদের শুভকামনা জানিয়ে অভিভাবকদের তিনি লিখেছেন, ‘আমাদের সকল সন্তানের মেধা সমান নয়।যে যার মেধা আর চর্চা অনুযায়ী ফলাফল করবে। পারলে ওদের মেধার ওপর আস্থা রেখে, মানসিক ভাবে সাপোর্ট দিন। কেউ একটি পরীক্ষায় একটু খারাপ করলে, পরের পরীক্ষায় যেন ভালো করতে পারে, সেই সহযোগিতা করুন। দয়া করে একটা কথা মনে রাখবেন, শুধু অ্যাকাডেমিক ভালো রেজাল্টই শেষ কথা নয়, তা দিয়ে পরিপূর্ণ মানুষও হওয়া যায় না।’

এই অভিনেতা লিখেছেন, ‘বরং সন্তানের আদর্শিক জায়গাটা ঠিক করে দিন, এটা অভিভাবক হিসেবে সবার প্রধান দায়িত্ব। আমার মনে হয়, দেশে মেধাবী মানুষের চেয়ে সৎ মানুষের প্রয়োজন বেশি।’শিক্ষার্থীদের উদ্দেশে চঞ্চল বলেন, ‘সারা বছর যাই করে থাকো না কেন, এই কটা দিন ফাঁকি না দিয়ে, মনযোগী হয়ে পরীক্ষাটা দাও। কারণ সব ভালো তার, শেষ ভালো যার। শুধু বাবা-মায়ের জন্য নয়, জীবনে প্রতিষ্ঠিত হতে গেলে পড়ালেখার প্রয়োজন আছে, শিক্ষিত হওয়ার দরকার আছে।’তিনি আরও বলেন, ‘ঠান্ডা মাথায় পরীক্ষাটা শেষ করো, দেখবে ভালো কিছুই তোমাদের জন্য অপেক্ষা করছে।’ এবার আবারও শুভকামনা জানান চঞ্চল।

শেষবারের মত অভিভাবকদের বলছি উল্লেখ করে তিনি লেখেন, পরীক্ষার টেনশনে ওদের মাথা গরম হলেও, আপনি আপনার মাথাটা ঠান্ডা রাখুন। গরম মাথায় ভালো কিছু হয় না।’ পোস্টের শেষে বিশেষ দ্রষ্টব্যে এই অভিনেতা লিখেছেন, ‘দীর্ঘদিন শিক্ষকতা পেশায় ছিলাম তো, তাই একটু মাস্টারি করলাম আর কি!’ দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। টেলিভিশন, মঞ্চ, চলচ্চিত্র কিংবা বিজ্ঞাপন সর্বস্তরেই বিচরণ রয়েছে তার। পর্দায় সাবলীল বাচনভঙ্গিতে সব চরিত্রেই নিজেকে ফুটিয়ে তোলেন এই অভিনেতা।