November 27, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 22nd, 2021, 8:17 pm

এসজিএফএল এর বার্ষিক সাধারণ সভা : ২০২০-২১ অর্থবছরের রাজস্ব আয় ৫৮২ কোটি টাকা

জেলা প্রতিনিধি, সিলেট :
পেট্রোবাংলার অন্যতম গ্যাস উৎপাদনকারী কোম্পানি সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড (এসজিএফএল) এর ৩৯তম বার্ষিক সাধারণ সভা গত ১৭ নভেম্বর প্যান প্যাসিফিক সোনারগাঁও, ঢাকায় অনুষ্ঠিত হয়।
এসজিএফএল পরিচালক পর্ষদের চেয়ারম্যান মুঃ আঃ হামিদ জমাদ্দার, অতিরিক্ত সচিব (অপারেশন, জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগ) এর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় পেট্রোবাংলার চেয়ারম্যান এবিএম আবদুল ফাত্তাহ্সহ সম্মানিত শেয়ারহোল্ডারবৃন্দ, পরিচালক পর্ষদের সম্মানিত সদস্যবৃন্দ এবং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোঃ মিজানুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বার্ষিক সাধারণ সভা উপলক্ষে আয়োজিত নৈশভোজে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগরে সিনিয়র সচিব মোঃ আনিছুর রহমান এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
২০২০-২০২১ অর্থবছরের নিরীক্ষিত হিসাব অনুযায়ী প্রাকৃতিক গ্যাস, উপজাত কনডেনসেট, পেট্রোল, ডিজেল, কেরোসিন, অকটেন এবং এনজিএল উৎপাদনের মাধ্যমে কোম্পানি সর্বমোট ৫৮২.১২ কোটি টাকা রাজস্ব আয় করেছে। এ অর্থবছরে কোম্পানি সম্পূরক শুল্ক, মূসক, আয়কর, লভ্যাংশ ও ডিএসএল বাবদ মোট ৩৮০.৫২ কোটি টাকা সরকারি কোষাগারে জমা প্রদান করেছে এবং কোম্পানির করোত্তর নীট মুনাফার পরিমাণ ১৯৮.৯২ কোটি টাকা।