October 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 12th, 2021, 1:09 pm

এস আলমের বিদ্যুৎকেন্দ্র থেকে চীনা নাগরিক নিখোঁজ

চট্টগ্রামের বাঁশখালীর নির্মাণাধীন এস আলম গ্রুপের কয়লাবিদ্যুৎ কেন্দ্রে কর্মরত একজন চীনা নাগরিক নিখোঁজ রয়েছেন। বুধবার দুপুর থেকে তার সন্ধান মিলছে না বলে জানান বিদ্যুৎকেন্দ্রের কর্মকর্তারা।
নিখোঁজ জিই কিংওয়েন (৩৪) তাপবিদ্যুৎকেন্দ্র নির্মাণের দায়িত্বপ্রাপ্ত অন্যতম প্রতিষ্ঠান মাউমিং কোম্পানির সহযোগী সিপিপি কোম্পানির অধীনে কর্মরত। মূলত তিনি একজন পাইপ মিস্ত্রি বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
এই প্রতিবেদনটি লেখা পর্যন্ত তার কোনও সন্ধান মেলেনি বলে জানান বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিউল কবির।
তিনি বলেন, ওই চীনা নাগরিক সাগরতীরে পাইপ লাইন বসানোর কাজ করছিলেন। শোনা যাচ্ছে এ সময় তিনি সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন। তবে প্রকৃত ঘটনা কী তার তদন্ত শুরু হয়েছে। একইসাথে ওই শ্রমিকের সন্ধানে তল্লাশি অভিযান চলছে।
বাঁশখালীর ইউএনও সাইদুজ্জামান চৌধুরী বলেন, ওই শ্রমিক পাইপ ফিটিংয়ের কাজে সকালের দিকে সাগর সংলগ্ন এলাকায় যান। আমরা জানতে পেরেছি, ওই শ্রমিক নিয়মিত মাছ ধরেন সাগরে।
এসময় তাকে সেখানে কাজের ফাঁকে মাছ ধরতে দেখা গেছে। সকাল সাড়ে ১১টার দিকে কাজের বিরতির সময় থেকে তাকে আর পাওয়া যায়নি। তিনি লাঞ্চ করতেও যাননি। দুপুর আড়াইটার দিকে বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষ বিষয়টি স্থানীয় পুলিশ ক্যাম্পে জানায়।
শ্রমিক নিখোঁজ সম্পর্কে এস.এস. পাওয়ার প্ল্যান্টের প্রধান সমন্বয়ক ফারুক আহমেদ সাংবাদিকদের বলেন, ‘বেলা একটার পর থেকে জি কুইনজেনকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। তাকে খুঁজে বের করতে তার সহকর্মীসহ বিদ্যুৎকেন্দ্রের লোকজন তল্লাশি চালিয়ে যাচ্ছে।’

–ইউএনবি