October 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 27th, 2022, 8:17 pm

এস ও এস শিশু পল্লী সিলেট এর উদ্যোগে উপকারভোগীদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ

জেলা প্রতিনিধি, সিলেট:

এস ও এস চিল্ড্রেন্স ভিলেজ ইন্টারন্যাশনাল ইন বাংলাদেশ-এর কোভিড সাপোর্ট কার্যক্রম এর অংশ হিসেবে সিলেট জেলার ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার উপকারভোগীদের মধ্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।
ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের এস ও এস শিশু পল্লী সিলেট প্রাঙ্গনে ২৭ মার্চ রবিবার বিকেলে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এস এম মাঈনুদ্দিন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দয়ামীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস টি এম ফখর উদ্দিন, দ্যা নিউ নেশনের সিলেট ব্যুরো চিফ এস এ শফি ।
এস ও এস শিশু পল্লী সিলেট এর পরিচালক মোহাম্মদ ইউসুফ আলী এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠান পরিচালনা করেন এসওএস সামাজিক প্রোগ্রাম কেন্দ্র সিলেট এর প্রোগ্রাম অফিসার তানবীর আহমদ।
আলোচনা শেষে ওসমানপুর ইউনিয়নের মমিনপুর এলাকায়, বোয়ালজুর ইউনিয়নের বানীগাঁও ও সোনাপুর এলাকার উপকারভোগীদের মধ্যে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
যথাযথ স্বাস্থ্যবিধি ও নিরাপদ দুরত্ব বজায় রেখে দুই উপজেলার পরিবার শক্তিশালীকরণ ও কীনশীপ কেয়ার কর্মসূচীর উপকারভোগী মোট ৪৯৫টি সুবিধা বঞ্চিত পরিবারে খাদ্যসামগ্রী বিতরন কার্যক্রম গ্রহন করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে পরিবারে প্রতি চাল-১০ কেজি, সয়াবিন তেল ২ লিঃ, লবণ – ১ কেজি,মসুর ডাল – ২ কেজি, আলু – ৫ কেজি, পিঁয়াজ – ১ কেজি, গুড়ো দুধ ২০০ গ্রাম – ১ প্যাকেট, চিনি – ১ কেজি,মুড়ি – ১ কেজি, এনার্জি বিস্কুট – ২০ প্যাকেট, ডিম – ৩০ টি, লন্ড্রী সোপ – ২ টি, বিউটি সোপ – ২ টি ও ডিটারজেন্ট পাইডার – ১ প্যাকেট (৫০০ গ্রাম)।
উল্লেখ্য, করোনা ভাইরাস এর বিস্তার রোধ ও সংক্রমন নিয়ন্ত্রণে সরকার কর্তৃক গৃহিত সকল পদক্ষেপ এর সাথে একাত্ব হয়ে এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুসরণ করে এস ও এস শিশু পল্লী কাজ করে আসছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় রেখে এস ও এস শিশু পল্লী সিলেট উপকারভোগীদের জন্য বিশেষ কার্যক্রম গ্রহণ করেছে এবং ইতিমধ্যেই প্রথম পর্যায়ের কার্যক্রম সফলভাবে সম্পন্ন করেছে।