June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 10th, 2023, 8:09 pm

ওখানে আমাকে সবাই ‘বাংলাদেশ’ বলে ডাকবে: ফারজানা

অনলাইন ডেস্ক :

গত সোমবার রাতের ফ্লাইটে জাপান গেলেন মিস ইন্টারন্যাশনাল ২০২৩ এর বাংলাদেশ প্রতিযোগী মডেল ফারজানা ইয়াসমিন অনন্যা। কিছুদিন আগেই রাজধানীর লেকশো’র হোটেলে অনুষ্ঠিত চূড়ান্ত আঞ্চলিক প্রতিযোগিতায় ‘মিস ইন্টারন্যাশনাল বাংলাদেশ ২০২৩’-এর মুকুট উঠেছে তার মাথায়। জাপানের টোকিওতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মিস ইন্টারন্যাশনাল’-এর গ্র্যান্ড ফিনাল। এই বৈশ্বিক সৌন্দর্য প্রতিযোগিতার ৬১তম আসর বসতে যাচ্ছে এবার। তাতে বিভিন্ন দেশের রূপসীদের বিপক্ষে লড়বেন অনন্যা।

প্রতিযোগিতার অফিসিয়াল ওয়েবসাইটে অন্যান্য প্রতিযোগীর পাশাপাশি অনন্যার ছবি ও তথ্য এরইমধ্যে প্রকাশ পেয়েছে। এর আগে বাংলাদেশ থেকে কেউ ‘মিস ইন্টারন্যাশনাল’-এ প্রতিদ্বন্দ্বীতা করেননি। উল্লেখ্য, ২০২০ সালে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এ অংশগ্রহণের মাধ্যমে মডেলিং দুনিয়ায় যাত্রা শুরু অনন্যার। হয়েছিলেন প্রথম রানার আপ। বেশ কয়েকটি নামী ব্র্যান্ডের মডেল হিসেবে তিনি কাজ করেছেন। প্রথমবারের মতো বাংলাদেশ থেকে ‘মিস ইন্টারন্যাশনাল’ প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছেন কোনো প্রতিযোগী।

জাপান যাবার আগে বাংলাদেশে অবস্থিত জাপান দূতাবাসে এক সংবাদ সম্মেলনে ফারজানা ইয়াসমিন অনন্যা বলেন, ‘আমি খুবই এক্সাইটেড। সেখানে আমাকে কিন্তু আমার নাম ধরে কেউ ডাকবে না। সবাই আমাকে বাংলাদেশ বলেই ডাকবে। দেশের পতাকা নিয়ে এ দারুণ জার্নি আমার। সবাই আমার জন্য দোয়া করবেন এবং ভোট করবেন। আমি যেন দেশের মুখ উজ্জ্বল করতে পারি।’