June 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 9th, 2023, 7:55 pm

ওটিটিতেও চমকে দিলেন মাহফুজ

অনলাইন ডেস্ক :

আড়াল ভেঙে গত ঈদুল আজহায় ‘প্রহেলিকা’ ছবির মাধ্যমে সিনেমায় ফিরেই বাজিমাত করেছেন অভিনেতা মাহফুজ আহমেদ। এবার তার অভিষেক হলো ওটিটিতে! শাফায়েত মনসুর রানা পরিচালিত ‘অদৃশ্য’ ওয়েব সিরিজে এই অভিনেতার ‘ব্রিলিয়ান্ট পারফর্মেন্স’ মুগ্ধ করছে দর্শকদের। তার এই দুর্দান্তভাবে কামব্যাকে বাহবা দিচ্ছেন দর্শকরা। তারা বলছেন, দেশের বিজনেস আইকন আনিস আহমেদের যে চরিত্রটি পোট্রে করেছেন মাহফুজ, এতে তিনি শতভাগ সফল হয়েছেন! শাফায়েত মনসুর রানার গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় ‘অদৃশ্য’ ওয়েব সিরিজের গল্প আবর্তিত হয়েছে আনিস আহমেদ নামের একজন ধনাঢ্য ব্যবসায়ী ও নব্য রাজনীতিবিদকে ঘিরে।

হঠাৎ করে তার নিখোঁজ হয়ে যাওয়া চারদিকে চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। রাজনৈতিক দলগুলো একে অপরকে কাদা ছোঁড়াছুড়ি করতে থাকে। নিখোঁজ কিংবা গুম হয়ে যাওয়া বিভিন্ন ব্যক্তির পরিবারের সঙ্গে প্রতিবাদে রাস্তায় নামেন আনিসের স্ত্রী রিজওয়ানা। পরিত্যক্ত একটি ঘরে বন্দী আনিস বেঁচে ফেরার আপ্রাণ চেষ্টার পাশাপাশি হিসেব মেলানোর চেষ্টা করেত থাকেন; কে তাকে বন্দী করলো, কেন করলো? কে হতে পারে তার শত্রু? যোগ বিয়োগ গুণ ভাগ করে কোনোভাবে তিনি কুলকিনারা খুঁজে পান না! ওদিকে, আনিস উধাও হয়ে যাওয়ার তার স্থলাভিষিক্ত হয়ে নির্বাচনে জয় পান তারই স্ত্রী রিজওয়ানা ওরফে অপি করিম। একদিন হঠাৎ ফিরে আসেন আনিস আহমেদ। এর পর থেকে তিনি দুইয়ে দুইয়ে চার নাকি দুইয়ে দুইয়ে বাইশ এই হিসেব মেলাতে থাকেন! তার ট্র্যাপে পড়া এবং গুম হওয়া ধীরে ধীরে সব পরিষ্কার হয়ে যায়।

টান টান উত্তেজনা, রাজনৈতিক প্রেক্ষাপট এবং সাসপেন্সে ভরপুর গল্পে নির্মিত ‘অদৃশ্য’ সিরিজটি উপভোগ করছেন দর্শকরা। গল্পের সামান্য কিছু অসঙ্গতি ছাপিয়ে তারা মাহফুজ আহমেদ তার রাশভারী চরিত্র দিয়ে রীতিমত বাজিমাৎ করার বিষয়টি নিয়ে কথা বলছেন। দর্শকদের কথা, দীর্ঘদিন পর কামব্যাক করে মাহফুজ তার সুখ্যাতির সুবিচার করেছেন। এতে মাহফুজ আহমেদ তার আগের চরিত্রগুলো থেকে বেরিয়ে একেবারে আনিস চরিত্রে ন্যাচারাল এক্টিং করেছেন। পাশাপাশি অপি করিমের সঙ্গে স্বামী স্ত্রীর ক্যামিস্ট্রি মুগ্ধ করেছে। সেইসঙ্গে চরিত্রটির ওজনের লুক, কস্টিউম, দুর্দান্ত অভিনয়, নির্মাতার মুন্সিয়ানা নির্মাণশৈল্পীর সংমিশ্রণ মাহফুজের এই চরিত্রটি মনে রাখার মতো! দর্শকদের চাওয়া, সিনেমা কিংবা ওটিটি নিয়মিত হোক মাহফুজ আহমেদ।