June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 21st, 2024, 7:56 pm

ওটিটিতে আসছে রায়হান রাফির ‘দামাল’

অনলাইন ডেস্ক :

নির্মাণের মাধ্যমে তারকাখ্যাতি লাভ করেছেন রায়হান রাফি। ইতোমধ্যে দর্শকদের ‘পোড়ামন-২’, ‘দহন’ ও ‘পরাণ’- এর মতো সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন। গেল বছরের শেষদিকে রায়হান রাফি পরিচালিত ‘দামাল’ সিনেমাটি মুক্তি পায়। স্বাধীন বাংলা ফুটবল দলের গল্প নিয়ে তৈরি সিনেমাটিতে গল্প বাছাইয়ের জন্য প্রশংসিত হয়েছেন পরিচালক। ছবির কলাকুশলীরাও অভিনয় দিয়ে প্রশংসা পেয়েছেন। সবাই সিনেমাটি নিয়ে প্রচারেও সরব ছিলেন। তবে ব্যবসায়িকভাবে সাফল্যের মুখ দেখেনি সিনেমাটি। একইভাবে গেল বছর দেশীয় একটি ওটিটি থেকে মুক্তি পাওয়া ‘নিঃশ্বাস’ সিনেমাটিও ‘পরাণ’ এর মতো সাফল্যের গান গাইতে পারেনি।

এ সিনেমাকে রাফি পরিচয় করিয়েছেন তার ‘এক্সপেরিমেন্ট’ হিসেবে। নিজের এক্সপেরিমেন্টের জায়গায় রাফি হয়তো সন্তুষ্ট হতে পেরেছেন, তবে প্রযোজনার বিচারে কতোটা সন্তুষ্টি এনেছে ‘নিঃশ্বাস’ সেটা ইন্ডাস্ট্রির মানুষই অনুমান করতে পারে। এসবের ভিড়ে নতুন সিনেমা নিয়ে আসছেন রায়হার রাফি। নাম রেখেছেন ‘ফ্রাইডে’। এটি আসবে একটি ওটিটি থেকে। এতে তমা মির্জাসহ আরও অনেকেই অভিনয় করেছেন। সবার প্রত্যাশা, এ সিনেমাটি দিয়ে আবারও নিজের ফর্ম ফিরে পাবেন রাফি। তার সাফল্য চলচ্চিত্রের শিল্পের জন্যও গুরুত্বপূর্ণ।

যদিও সিনেমাটির পোস্টার প্রকাশের পর ভিনদেশি এক সিনেমা ও এক ওয়েব সিরিজের পোস্টারের নকল বলে আলোচনা চলছে। ‘ফ্রাইডে’ এর পোস্টারের সঙ্গে মিল পাওয়া গেছে ২০১৯ সালে মুক্তি পাওয়া সাউথ কোরিয়ান সিনেমা ‘প্যারাসাইট’ ও ২০২১ সালে মুক্তি পাওয়া ভারতীয় ওয়েব সিরিজ ‘হাউস অব সিক্রেট’ এর সঙ্গে। সঙ্গত কারণে অনেকে ভাবছেন, হয়তো ‘ফ্রাইডে’ সিনেমার গল্পেও নকলের ছাপ থাকতে পারে। এ বিষয়ে কথা বলতে যোগাযোগ করা হলে নির্মাতা রায়হান রাফির মোবাইল ফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়।