June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 3rd, 2024, 8:34 pm

‘ওমর’-এর প্রচারণায় অংশ নিলেন ৯১ তারকা

অনলাইন ডেস্ক :

ঈদে মুক্তির জন্য প্রস্তুত প্রায় এক ডজন চলচ্চিত্র। এর মধ্যে একটি ছবির প্রচারণায় দেখা যাচ্ছে ছোট পর্দার বেশির ভাগ তারকাকে। তালিকায় আছেন বড় পর্দার শি ল্পীও। শুধু তাই নয়, পশ্চিমবঙ্গের জনপ্রিয় তারকাও আছেন তালিকায়। ছবিটির নাম ‘ওমর’। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ছবিটির নায়ক শরিফুল রাজ। অভিনয়ে আরো আছেন নাসির উদ্দিন খান, ফজলুর রহমান বাবু, দর্শনা বণিক প্রমুখ। ‘ওমর’-এর প্রচারণায় ৯১ তারকা এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে চল্লিশোর্ধ্ব তারকা ভিডিও বার্তায় দর্শককে আহ্বান জানিয়েছেন ‘ওমর’ দেখার। এমন ঘটনা আগে দেখা যায়নি। এর আগে হাতে গোনা কয়েকজন তারকা অন্যের ছবি দেখার জন্য এভাবে প্রচারণা চালিয়েছেন। পরিচালক রাজ জানিয়েছেন, ‘ওমর’-এর প্রচারণায় অংশ নিয়েছেন ৯১ জন তারকা শিল্পী। কে নেই তালিকায়!

অভিনয়শিল্পী নুসরাত ইমরোজ তিশা, জিয়াউল ফারুক অপূর্ব, মেহজাবীন চৌধুরী, সিয়াম আহমেদ, তাসনিয়া ফারিণ, তৌসিফ মাহবুব, ইয়াশ রোহান, সাবিলা নূর, সাফা কবির, নিলয় আলমগীর, জান্নাতুল সুমাইয়া হিমি, আইশা খান, সাজু খাদেম, আনিকা কবির শখ, চাষী আলম, সামিরা খান মাহি, শামীম হাসান সরকার, সাদিয়া আয়মান, জেফার রহমানরা তো আছেনই। আছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তও। তালিকায় আছেন রেদওয়ান রনি, রায়হান রাফীসহ বেশ কয়েকজন নির্মাতা। সবাই হলে গিয়ে ‘ওমর’ দেখার আমন্ত্রণ জানিয়েছেন। ঈদের অন্যান্য ছবির নির্মাতারা যখন প্রচার-প্রচারণা নিয়ে দম ফেলার ফুরসতটুকু পাচ্ছেন না, সেখানে ‘ওমর’-এর জন্য তারকাদের এমন অভিনব শুভেচ্ছাবার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো সাড়া ফেলেছে। য

দি প্রচারণার জন্য নির্মাতাকে অর্থ ব্যয় করতে হতো, তাহলে ‘ওমর’-এর নির্মাণ ব্যয় নিশ্চিত রেকর্ড ছুঁয়ে যেত। কিন্তু কীভাবে এই অসাধ্য সাধন করলেন নির্মাতা? মোস্তফা কামাল রাজ বলেন, “আমি শুধু সবাইকে বলেছি, ‘ওমর’-এর জন্য একটা শুভেচ্ছা বাইট দিতে। একে একে সবাই দিয়েছেন। এটা আমার জন্য অনেক আনন্দের। সবাই আমাকে ভালোবেসে বাইট দিয়েছেন। আমি সত্যিই কৃতজ্ঞ।” রাজের ফেসবুক পেজ ও ‘ওমর’ ছবির পেজে একে একে ৯১ জন তারকার শুভেচ্ছাবার্তা প্রকাশ করা হবে। ছবির কাজেই বর্তমানে ভারতে রয়েছেন মোস্তফা কামাল রাজ। মুঠোফোনে তিনি বলেন, ‘এরই মধ্যে চল্লিশোর্ধ্ব তারকার ভিডিও বার্তা প্রকাশ্যে এসেছে। তবে ৯১ জনের সবার ভিডিও বার্তা আমাদের হাতে আছে। শুধু তাই নয়, শিডিউল করে পোস্ট করা আছে। সময়মতো পোস্ট হয়ে যাবে।

সামনে আসবে রুনা খান, দিলশাদ নাহার কনা, সালাহউদ্দিন লাভলু, আরফিন রুমী, অনিমেষ আইচ, শবনম ফারিয়া, আশনা হাবিব ভাবনা, খায়রুল বাসার, গোলাম সোহরাব দোদুল, সাজু মুনতাসির, মুকিত জাকারিয়া, তামিম মৃধা, আদনান আল রাজীবসহ আরো অনেকের শুভেচ্ছাবার্তা।’ নুসরাত ইমরোজ তিশা ভিডিও বার্তায় বলেন, “এই ঈদে মুক্তি পেতে যাচ্ছে ‘ওমর’। আমি তো প্ল্যান করেছি পরিবারের সবাইকে নিয়ে হলে গিয়ে দেখব। আপনারাও মিস করবেন না। পরিবার এবং বন্ধু-বান্ধব নিয়ে ছবিটি হলে গিয়ে দেখুন।” অপূর্ব বলেন, “এই ঈদে আমার খুব কাছের একজন ভাই মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘ওমর’ মুক্তি পেতে যাচ্ছে আপনার নিকটস্থ প্রেক্ষাগৃহে। আমি তো দেখতে যাব। আপনি এবং আপনার পরিবারের সবাই ছবিটি উপভোগ করবেন। সবাইকে ধন্যবাদ, ঈদ মোবারক।” ওপার বাংলার ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, “এই ঈদে আপনাদের নিকটস্থ থিয়েটারে মুক্তি পাবে ‘ওমর’। আমি তো অবশ্যই দেখব। আপনি ও আপনার পরিবার ছবিটি দেখুন এবং ঈদের আনন্দ উপভোগ করুন। সবাইকে অগ্রিম ঈদ মোবারক।”