December 9, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 21st, 2021, 12:55 am

ওমানের বিপক্ষে জয় ‘টাইগারদের জন্য বড় স্বস্তি’

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মতে, টি -টোয়েন্টি বিশ্বকাপে মঙ্গলবার ওমানের বিপক্ষে ম্যাচ জিতে বাংলাদেশ স্বস্তির নি:শ্বাস ফেলেছে। ৪২ রান ও তিন উইকেট নিয়ে এই জয়ে গুরত্বপূর্ণ ভূমিকা রেখেছেন সাকিব।

এর আগে বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ হেরেছিল টাইগাররা ।

টি -টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১২ -এর যোগ্যতা অর্জনের জন্য, বাংলাদেশকে এখন রাউন্ড ১ -এ গ্রুপ বি -এর শেষ ম্যাচে পাপুয়া নিউগিনিকে হারাতে হবে।

সাকিব মঙ্গলবার গণমাধ্যমকে বলেন, ‘স্কটল্যান্ডের বিপক্ষে পরাজয় সহ্য করা খুবই কষ্টের ছিল, কিন্তু সেদিন তারা ভালো ক্রিকেট খেলেছে বলে আমাদের তাদের কৃতিত্ব দিতেই হবে।’

সাকিব বলেন, ওমানের বিপক্ষে জয় আমাদের জন্য স্বস্তি হিসেবে এসেছে। আমি মনে করি এটি আমাদের ড্রেসিংরুমের পরিবেশ পরিবর্তন করবে। ওমানও সত্যিই ভালো খেলেছে।

ওমানের বিপক্ষে ব্যাটিং লাইন-আপে বাংলাদেশ কিছু পরিবর্তন এনেছিল। সাকিবের পরিবর্তে বাংলাদেশ তিন নম্বরে মাহেদী হাসানকে ব্যাট করতে পাঠায়। মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম যথাক্রমে সাত ও আট নম্বরে ব্যাট করেছেন।

সাকিব বলেন, টি -টোয়েন্টি ক্রিকেটে এই পরিবর্তনগুলি সাধারণ। তিনি বলেন, ‘কোচ ও অধিনায়কের বিবেচনার ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।’ আমরা এমন ব্যাটারদের পাঠিয়েছি যারা খেলার সেই পর্যায়ে ভালো করতে সক্ষম। এক পর্যায়ে আমরা ভেবেছিলাম আমরা ১৭০-১৮০ রান করতে পারি . টি -টোয়েন্টি ক্রিকেটে এটা সাধারণ।

রাউন্ড -১ -এ গ্রুপ বি -এর শেষ দুটি ম্যাচে পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে বাংলাদেশ এবং ও ওমানের মুখোমুখি হবে স্কটল্যান্ড ।

স্কটল্যান্ড ইতোমধ্যে দুটি ম্যাচ জিতেছে, আর ওমান ও বাংলাদেশ একটি করে জয় পেয়েছে। বাংলাদেশ যদি পাপুয়া নিউগিনিকে হারাতে পারে এবং স্কটল্যান্ড ওমানকে পরাজিত করতে পারে, তাহলে ও সুপার ১২ এ যাবে টাইগাররা ।