July 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, July 26th, 2023, 8:54 pm

ওয়াটফোর্ডের উপর থেকে ট্রান্সফার নিষেধাজ্ঞা তুলে নিল ফিফা

অনলাইন ডেস্ক :

ওয়াটফোর্ডের উপর থেকে অস্থায়ী ট্রান্সফার নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ফিফা। গত ২০ জুলাই চ্যাম্পিয়নশীপ এই ক্লাবটির উপর বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা আন্তর্জাতিক ট্রান্সফার নিষেধাজ্ঞা আরোপ করেছিল। ২০২২ সালের জানুয়ারিতে বোর্দো থেকে স্যামুয়েল কালুকে দলে ভেড়াতে যে পরিমান অর্থ ব্যয় করেছিল ওয়াটফোডর্, তাতে তাদের ট্রান্সফার সীমা অতিক্রম হয়ে গিয়েছিল। নাইজেরিয়ার মেগামু ফুটবল একাডেমি বিষয়টি নিয়ে অভিযোগ জানালে সকলের নজড়ে আসে। কালু বিভিন্ন সময়ে এই একাডেমিতে সময় কাটিয়েছেন। একাডেমির দাবী তাদেরকে ট্রান্সফার ফি বাবদ একটি বড় অঙ্কের অর্থ দেবার কথা থাকলেও তারা সেটা পায়নি। এ কারনেই তারা বিষয়টি ফিফাকে জানিয়েছে।

ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) নিষেধাজ্ঞার অংশ হিসেবে নতুন খেলোয়াড় রেজিষ্ট্রেশনে ওয়াটফোর্ডের নিবন্ধনের উপর বিধিনিষেধ প্রয়োগ করতে বাধ্য ছিল। যদিও ওয়াটফোর্ড এই বিধিনিষেধের উপর দ্রুত কাজ শুরু করে। ক্লাবের পক্ষ থেকে জানানো হয় এখানে বিষয়টি নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে। রিপোর্টের মাধ্যমে জানা যায় মেগামু ফুটবল একাডেমি তুলনামূলক কম অর্থ পাবে যেটা তাদেরকে ইতোমধ্যেই দিয়ে দেয়া হয়েছে।

আর এতেই বিরোধের নিষ্পত্তি হয়। ফিফার পক্ষ আনুষ্ঠানিক ঘোষনায় নিশ্চিত করা হয়েছে সব পক্ষই সন্তোষজনক জবাব দিয়েছে। আর সে কারনেই সব ধরনের নিষেধাজ্ঞা তুলে নিতে আর বাঁধা নেই। এই ঘোষনায় ওয়াটফোর্ড শিবিরে স্বস্তি ফিরে এসেছে। আসন্ন মৌসুমকে ঘিড়ে এখন তারা ট্রান্সফার মাকের্টে তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারবে। ওয়াটফোর্ডে যোগ দেবার পর প্রতিভাবান উইঙ্গার কালু ১৩টি ম্যাচ খেলেছেন।