January 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 2nd, 2021, 8:54 pm

ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

জেলা প্রতিনিধি, সিলে :
সিলেটের ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত নানহার মিয়া (২০) ওসমানীনগর উপজেলার তাজপুর ইউনয়িনের হস্তিদুর গ্রামের মানিক মিয়ার পুত্র। সে ব্যাটারি চালিত রিকসা চালক। পুলিশ খবর পেয়ে তাজপুর কদমতলা থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।
গতকাল রবিবার (১ আগস্ট)দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে গোয়ালাবাজার দাসপাড়া রোডস্থ গৌস মিয়ার রিক্সা গ্যারেজে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। এব্যাপারে নিহতের ভাই আনোয়ার মিয়া বাদি হয়ে ওসমানীনগর থানায় অপমৃত্যু মামলা দায়ের করা করেন।
জানা যায়, প্রতিদিনের ন্যায় নানহার মিয়া রিক্সা চালিয়ে রবিবার রাত সাড়ে ৯ টার দিকে গ্যারেজে রিকসা রাখার সময় রিক্সার ব্যাটারি চার্জ দিতে গিয়ে সে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যুবরণ করে। এ সময় রিক্সা ও গ্যারেজের মালিক গৌস মিয়া তাকে উদ্ধার করে স্থায়ী তাজপুর একটি ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন।
এদিকে রিক্সা চালক কামরুল ইসলাম ও ইমন মিয়াসহ একাধিক রিক্সা চালক জানান, গৌস মিয়ার গ্যারেজের বিদ্যুৎ লাইনে দীর্ঘ দিন ধরে সমস্যা বিরাজ করছিল। অন্যদিকে বিদ্যুৎ লাইনে পানিও পড়ে। তাকে বললে সে মেরামত করে না। ঘটনা দিন তারা রিক্সা রাখতে গেলে তাদের বলে চার্জে লাগানোর জন্য। কিন্তু তারা না লাগিয়ে চলে আসে। ঘটনার সময় নিহত নানকার মিয়াকে দিয়ে গৌস মিয়া রিক্সা চার্জে লাগানোর কথা বলে। যার ফলে এ ঘটনার সুত্র হয়েছে বলে তারা জানায়।
এদিকে রোজগার পুত্রকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন হত দরিদ্র নানহারের পরিবার। শোকের ছায়া নেমে এসেছে নিহতের পরিবারে। পুলিশ লাশের সুরতহাল রিপোর্ট তৈরির করে সোমাবার সকালে ময়না তদন্তের জন্য লাশ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সেমাবার বিকাল সাড়ে ৫ টায় জানাযা শেষে নিহতের পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়।
ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে এবং লাশের ময়না তদন্ত শেষে তার পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।