December 2, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 9th, 2021, 2:49 am

ওসমানী বিমানবন্দরে সাড়ে ৩ কোটি টাকা মূল্যের স্বর্ণ উদ্ধার

সিলেটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর কাছ থেকে ছয় কেজি ১৪৮ গ্রাম ওজনের ৩৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।

সোমবার সকাল ৭ টা ৫৮ মিনিটে বিজি-২৪৮ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রী পরেন্দ্রনাথ দাশের কাছ থেকে এই স্বর্ণের বার ও একটি স্বর্ণের চাকতি উদ্ধার করেছে বিমানবন্দর কাস্টমস।

পরেন্দ্রনাথ দাশের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার নাজিরাবাদ এলাকায়।এ ঘটনায় পরেন্দ্রনাথ দাশের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

বিমানবন্দর কাস্টমস কর্তৃপক্ষ জানায়, সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ২৪৮ বিমানটি বিমানবন্দরে অবতরণের পর যাত্রী পরেন্দ্রনাথের গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করে কাস্টমস। প্রথমে অস্বীকার করলেও, এক পর্যায়ে লাগেজে স্বর্ণ আছে বলে স্বীকার করেন তিনি।

বিষয়টি জানার পর কাস্টমস কর্তৃপক্ষ তল্লাশিতে লাগেজে থাকা একটি জুসার মেশিনের ভেতর থেকে ছয় কেজি ১৫০ গ্রাম ওজনের ৩৮ টি স্বর্ণের বার ও একটি গলানো স্বর্ণের চাকতি উদ্ধার করে। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় সাড়ে তিন কোটি টাকা বলে জানান কাস্টমস কর্তৃপক্ষ।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ডেপুটি কমিশনার অব কাস্টমস মোহাম্মদ আল আমিন বলেন, ওজনে ছয় কেজি ১৪৮ গ্রাম স্বর্ণ। যা পিস হিসেবে ৩৮ পিস এবং বাকিগুলো গলানো অবস্থায় ভিন্ন এক কৌশলে বহন করা হচ্ছিল। পরেন্দ্র কিভাবে এই স্বর্ণগুলো নিয়ে আসলেন এ ব্যাপারে আমরা জিজ্ঞাসাবাদ করছি। বহনকারী ওই যাত্রী বর্তমানে কাস্টমস কর্তৃপক্ষের জিম্মায় আছেন। পরে পুলিশে হস্তান্তর করা হবে।

এদিকে বিমানবন্দর কাস্টমসের হাতে ধরা পরা পরেন্দ্রনাথ দাশ দাবি করছেন অন্য কেউ তার হাতে জুসার মেশিনটি তুলে দিয়েছে।

—ইউএনবি