May 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, February 5th, 2023, 10:39 am

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ব ক্যান্সার দিবস পালন

জেলা প্রতিনিধি, সিলেট :

আসুন ক্যান্সার সেবায় বৈষম্য কমিয়ে আনি প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে  বিশ্ব ক্যান্সার দিবস-২০২৩ পালন করা হয়েছে।
এ উপলক্ষে ৪ ফেব্রুয়ারী শনিবার সকালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের রেডিওথেরাপী বিভাগের উদ্যোগে কলেজ ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
র‌্যালীটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে কলেজ আডিটরিয়ামের সামনে এসে শেষ হয়। এবং র‌্যালী শেষে কলেজ অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রেডিওথেরাপী বিভাগ এর বিভাগীয় প্রধান ডা. এস্তেফছার হোসাইন- সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক ডা. সরদার বনিউল আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তী।
তিনি বলেন, সিলেট এমএজি ওসনমানী মেডিকেল কলেজ হাসপাতালে ক্যান্সারের উন্নত চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি ক্যান্সার প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি আরো বলেন সচেতনতা ও পারিবারিক জীবনজাপন ও খ্যদ্যভাসে প্রতি যতœবান হলে ক্যান্সার রোগ প্রতিরোধ সম্ভব। যদি ক্যান্সার ধরাপড়ে তা হলে দেরি না করে দ্রূতই চিকিৎসকের পরামর্শ নিলে জীবন বাঁচানো সহজ হয়।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন রেডিওথেরাপী বিভাগ এর সহকারী অধ্যাপক ডা. মিজানুর রহমান। বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এমএজি ওসনমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সৌমিত্র চক্রবর্তী।
অন্যান্যদের মধ্যে আলোচনা সভায় অংশগ্রহণ করেন নাক, কান, গলা রোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. শাহ কামাল, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আজিজুর রহমান, মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফেরদৌস আহমেদ, শিশু রোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. তানজিলা চৌধুরী ও গাইনী বিভাগের রেজিষ্ট্রার ডা. ইভানা বেগম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কে. জেড আলম, শিশু রোগ বিভাগের বিভাগীয় প্রধান ডা. মজিবুল হক সহ অন্যান্য বিভাগের অধ্যাপকবৃন্দ।