December 6, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 20th, 2021, 3:47 pm

ওয়াশিংটনে ক্যাপিটাল হিলে বোমা হামলার হুমকিদাতার আত্মসমর্পণ

অনলাইন ডেস্ক :

ওয়াশিংটনে ক্যাপিটল হিলে বৃহস্পতিবার এক ব্যক্তির বোমা হামলার হুমকির কয়েক ঘন্টা পরে ওই ব্যক্তি পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে।
গত জানুয়ারিতে ক্যাপিটল হিলে ট্রাম্প পন্থীদের হাঙ্গামায় দীর্ঘ অচলাবস্থার পর এই বোমা হামলার হুমকির ঘটনা আইন প্রণেতাদের বিচলিত করেছে।
এ ঘটনায় ব্যাপক পুলিশী তৎপরতা শুরু হয়। রাজনৈতিক উত্তাপের মধ্যে কয়েক মাস ধরে সতর্ক থাকার পর যুক্তরাষ্ট্রের রাজধানীতে বোমা হামলার এই আতঙ্ক ছড়িয়ে পড়ে।
সন্দেভাজন এবং গ্রেফতারকৃত ব্যক্তিকে কতৃপক্ষ দক্ষিণপন্থী উগ্রবাদী হিসাবে শনাক্ত করেছে। নর্থ ক্যারোলিনার ফ্লয়েড রে রোজবেরি একটি ট্রাক থেকে সামাজিক মাধ্যমে সরাসরি সম্প্রচার করে মার্কিন সরকারের আফগানিস্তান নীতির সমালোচনা করে প্রেসিডেন্ট জো বাইডেন এবং ডেমোক্র্যাটদের বিরুদ্ধে ‘বিপ্লবের’ ঘোষণা দেয়।
তিনি আরো জানান ওয়াশিংটনে আরো ৪টি বোমা পেতে রাখা হয়েছে পুলিশ তার বিরুদ্ধে শক্তি প্রয়োগ করলে বোমার বিষ্ফোরণ ঘটানো হবে।
নিরাপত্তা কর্মকর্তা এবং এফবিআই এজেন্টরা গোটা এলাকা ঘিরে ফেলে এবং ট্রাকের চালকের সঙ্গে আলোচনায় তিনি পুলিশকে জানান যে, এই ব্যক্তির হাতে একটি ডিটোনেটর ছিল বলে মনে হয়েছে। এর পর হঠাৎ চার ঘন্টার নাটকীয় পরিস্থিতির অবসান ঘটে। হুমকিদাতা ব্যক্তি গাড়ি থেকে নেমে আত্মসমর্পণ করে। পুলিশ এই ব্যক্তিকে তাদের হেফাজতে নিয়ে যায়।